× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার
অর্থ আত্মসাৎ

৩ ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে মামলা

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৭ জানুয়ারি ২০২০, সোমবার, ৬:২৫

সোয়া ৯ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিমিটেডের সাবেক চেয়ারম্যান ও এমডিসহ তিন জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
সোমবার দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির মো. সালাউদ্দিন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।
আসামিরা হলেন- দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিমিটেডের সাবেক চেয়ারম্যান শিহান আবরার চৌধুরী, এমডি শামসুন নাহার ও ভাইস চেয়ারম্যান বেলায়েত হোসেন।
এজাহার সূত্রে জানা যায়, দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান হিসেবে শিহান আবরার চৌধুরী নিজের অবৈধ প্রভাব খাটিয়ে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ভাইস চেয়ারম্যান বেলায়েত হোসেন এবং ব্যবস্থাপনা পরিচালক শামসুন্নাহারের সহায়তায় আমানতকারীর আমানতের ৯ কোটি ২৫ লাখ টাকা অবৈধভাবে ঋণ হিসেবে গ্রহণ করে আত্মসাৎ করেন।
আত্মসাৎকৃত টাকা দিয়ে ঢাকার বনানী ডিওএইচএস ও কক্সবাজারের বিভিন্ন এলাকায় নিজ নামে সম্পত্তি ক্রয় করেন।
তারা ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে আমানতকারীদের আমানতের টাকায় অবৈধভাবে ঋণ গ্রহণ এবং উক্ত অর্থ স্থানান্তর, রূপান্তর করার মাধ্যমে সম্পদ অর্জন করে দ-বিধির ৪০৯ ধারা এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইন-২০১২ এর ৪(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
মিরন তালুকদার
২৭ জানুয়ারি ২০২০, সোমবার, ৬:২৭

ইসলামি বেংক নেএকোনা কে দরেন

Md Yousuf Ali Mia
২৭ জানুয়ারি ২০২০, সোমবার, ৬:৩৫

They are totally Fraud. They open an office at Jatrabari area in 1986 and collect money thousand's of poor people with a commitment to distribute tempo finally they failed and close their office. Now I saw they open office in Farmgate, Mirpurand and other area. They use the name Bank in their signboard for doing fraud.

অন্যান্য খবর