× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৯ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার

মুজিব শতবর্ষের অনুষ্ঠানে অংশ নিতে আগ্রহী মমতা

ভারত

কলকাতা প্রতিনিধি | ৮ ফেব্রুয়ারি ২০২০, শনিবার, ১১:১৭

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ অনুষ্ঠানে অংশ নিতে আগ্রহ প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত নভেম্বরে কলকাতায় ভারত-বাংলাদেশ খেলা দেখতে আসার সময় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মমতার একান্ত বৈঠকে আগামী ১৭ মার্চ মুজিব শতবর্ষের অনুষ্ঠানে যোগ দেবার মৌখিক আমন্ত্রণ জানানো হয়েছিল। সম্প্রতি সেই অনুষ্ঠানে যোগ দেবার আনুষ্ঠানিক আমন্ত্রণপত্র পাঠিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার এই অনুষ্ঠানে যোগ দেবার ব্যাপারে তার আগ্রহের কথা জানিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের অনুষ্ঠানের আমন্ত্রণপত্র পেয়েছি। পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে তা পাঠিয়েছি। সেখান থেকে অনুমোদন পেলে যাব ভাবছি। মমতার সঙ্গে শেখ হাসিনার সম্পর্ক খুবই অন্তরঙ্গ। শেখ হাসিনাকে যে মমতা বড় দিদির মতো ভাবেন সেকথা মমতা অনেকবারই বলেছেন।
নিয়মিত দু’জনের মধ্যে উপহার আদান-প্রদানও হয়। বাংলাদেশ সরকার বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ অনুষ্ঠান বেশ জাকজমকের সঙ্গে উদযাপন করতে  চলেছে। সারা বছরব্যাপী চলবে নানা অনুষ্ঠান। তবে ১৭ মার্চের অনুষ্ঠানে দেশ বিদেশের বিশিষ্ট ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানা গেছে। ভারত থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সোনিয়া গান্ধী, সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে আমন্ত্রণ জানানো হয়েছে। জানা গেছে, নিয়ম অনুযায়ী পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন পেলে মমতা আগামী মার্চের মাঝামাঝি সময়ে  ঢাকা যেতে পারেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর