× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৯ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার

ইবির বাস উল্টে খাদে, নিহত ১

শিক্ষাঙ্গন

ইবি প্রতিনিধি | ১৪ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার, ১২:০৭

ফিল্ড ওয়ার্ক শেষে ক্যাম্পাসে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় পড়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের একটি বাস। বৃহস্পতিবার রাত দেড়টার দিকে কুষ্টিয়ার বিত্তিপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে  দুই শিক্ষক ও চালকসহ প্রায় ৪০ জন শিক্ষার্থী আহত হয়েছে।

আহত শিক্ষার্থীরা জানায়, গত বুধবার এগ্রি বিজনেস বিষয়ে ফিল্ড ওয়ার্কের জন্য বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের মাস্টার্সের (২০১৭-১৮) শিক্ষার্থীরা নওগাঁ যায়। ফিল্ড ওয়ার্ক শেষে বৃহস্পতিবার সন্ধ্যায় ক্যাম্পাসের উদ্দেশ্যে রওনা দেন তারা। রাত দেড়টার দিকে কুষ্টিয়ার বিত্তিপাড়া এলাকয় দাড়িয়ে থাকা ট্রাক পার হচ্ছিল ক্যাম্পাসের ভাড়া করা বাস রাজ মোটরস। এসময় বিপরীত দিক থেকে আসা আরেকটি ট্রাক আসায় দাড়ানো ট্রাকের সাথে ইবির বাসের সংঘর্ষ হয়। এতে ট্রাকটি খাদে পড়ে যায়। দুর্ঘটনায় ক্যাম্পাসের বাসের সামনের অংশ দুমড়ে মুচড়ে পাশের গাছে গিয়ে ধাক্কা খায়।
এতে চালকসহ মারাত্মক জখমের শিকার হয়েছেন ১২ জন শিক্ষার্থী। তাদেরকে কুষ্টিয়া সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এদিকে আহত বাকি ২৮ জনকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

দূর্ঘটনার পর পুলিশ, বিজিবি ও ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করেন। এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের উপ-প্রধান মেডিকেল অফিসার ড. পারভেজ হাসান জানান, ‘ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক ড. ধনঞ্জয় কুমার ও মুর্শিদ আলমসহ প্রায় ২৮ জনকে আমরা চিকিৎসা দিয়েছি। এদের মধ্যে কয়েকজন একটু বেশি আহত। ’

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর