× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ২ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার

অযোধ্যায় মসজিদ নির্মাণের জন্য ট্রাস্ট গঠনের দাবি শরদ পাওয়ারের

ভারত

কলকাতা প্রতিনিধি | ২০ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৮:২১

সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী অযোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য ট্রাস্ট গঠনের ঘোষণা দিয়েছে ভারত সরকার। তবে এবার মসজিদ নির্মাণের জন্য একই ধরনের ট্রাস্ট গঠনের দাবি জানিয়েছেন মহারাষ্ট্রে জাতীযতাবাদী (এনসিপি) নেতা শরদ পাওয়ার।

বুধবার পাওয়ার বলেছেন, রাম মন্দিরের মতই ভারত সরকারের উচিত মসজিদ নির্মাণের জন্যও ট্রাস্ট গঠন করা। প্রশ্ন করেন, মন্দির নির্মাণের জন্য ট্রাস্ট গঠন করা যায় তাহলে মসজিদ নির্মাণের জন্য ট্রাস্ট নয় কেন? ভারততো প্রত্যেকের জন্যই।

সুপ্রিম কোর্টের পাঁচ সদস্যের ডিভিশন বেঞ্চ গত  নভেম্বরে এক রায়ে বিতর্কিত ২.৭ একর জমিতে রামমন্দির নির্মাণের জন্য ট্রাস্ট গঠনের নির্দেশ দিয়েছিলেন।

একই সঙ্গে অযোধ্যার মসজিদ নির্মাণের জন্য সুন্নি ওযাকফ বোর্ডকে ৫ একর জমি দেবার নির্দেশ দিয়েছিলেন। বিজেপি সরকার গত ৫ই ফেব্রুয়ারি ট্রাস্ট গঠনের কথা ঘোষণা করেছে। ইতিমধ্যে ট্রাস্টের এক দফা বৈঠক হয়েছে। ট্রাস্টের প্রধান করা হয়েছে মোদীর ঘনিষ্ট সাবেক আমলা নৃপেন্দ্র মিশ্রকে। জানা গেছে, আগামী দু সপ্তাহের মধ্যে রাম মন্দির নির্মাণ শুরুর দিন ঘোষণা করা হবে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর