× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ২ জুলাই ২০২০, বৃহস্পতিবার

পাপিয়ার মুখে আমলা-এমপি ব্যবসায়ীসহ ৩০ জনের নাম

প্রথম পাতা

আল-আমিন | ২ মার্চ ২০২০, সোমবার, ৯:৫১

যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়ার ডেরায় যেতেন এমন ৩০ জনের নাম এসেছে তদন্তে। জিজ্ঞাসাবাদে পাপিয়া তাদের অনেকের নাম বলেছে। ওয়েস্টিন হোটেল কর্তৃপক্ষের সরবরাহ করা সিসি টিভি ফুটেজ, পাপিয়ার কাছ থেকে উদ্ধার হওয়া গোপন ভিডিও থেকেও তাদের বিষয়ে নিশ্চিত হয়েছেন তদন্তকারীরা। তালিকায় নাম আসা ব্যক্তিদের বিষয়ে তদন্ত শেষে ব্যবস্থা নেয়া হতে পারে। গোয়েন্দা সূত্রে প্রাপ্ত একটি তালিকা পর্যালোচনা করে দেখা যায়, পাপিয়ার আস্তানায় নিয়মিত যেতেন এমন ব্যক্তিদের মধ্যে মন্ত্রী, প্রতিমন্ত্রীও আছেন তালিকায়। সরকারি ও বিরোধী দলের সংসদ সদস্য আছেন ১০ জন।

সরকারের সচিব পর্যায়ের কর্মকর্তা আছেন ৫ জন। এছাড়া বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ী আছেন ৬ জন।
ছাত্রলীগের একজন সাবেক সভাপতি এবং স্বেচ্ছাসেবক লীগের সাবেক একজন নেতার নাম আছে এই তালিকায়। টেন্ডারকাণ্ডে গ্রেপ্তার ঠিকাদার জি কে শামীমও নিয়মিত যেতেন সেখানে। ওই তালিকায় গুরুত্বপূর্ণ একটি দপ্তর সংশ্লিষ্ট একজন কর্মকর্তার নামও এসেছে যিনি গণমাধ্যমের সঙ্গে যোগাযোগ রক্ষার কাজ করেন। সংসদের বিরোধী দলের একজন গুরুত্বপূর্ণ নেতার নাম এসেছে যিনি শ্রমিক সংগঠনেরও নেতা। একজন টেলিভিশন টকশোর আলোচকের নামও এসেছে এই তালিকায়।

তালিকা পর্যালোচনা করে দেখা যায়, একটি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব সামলান এমন মন্ত্রীর উপস্থিতির তথ্য মিলেছে। সেখানে যেতেন এমন প্রতিমন্ত্রীর মধ্যে একজন খুলনা বিভাগের। অন্য একজন বৃহত্তর রংপুরের। আরেকজন ময়মনসিংহ বিভাগের।
সংসদ সদস্যদের মধ্যে ঠাকুরগাঁও জেলার একজন, দিনাজপুর জেলার একজন, নীলফামারী জেলার একজন, রংপুর জেলার একজন, কুষ্টিয়ার একজন, মাগুরার একজন, ময়মনসিংহের একজন, নেত্রকোনার একজন, মানিকগঞ্জের একজন রয়েছেন।

ব্যবসায়ীদের মধ্যে এফবিসিসিআই’র একজন সাবেক সভাপতি, একজন সাবেক পরিচালক, বাংলাদেশ নিট ডায়িং ওনার্স এসোসিয়েশনের একজন নেতা, একজন প্রতিষ্ঠিত জুয়েলারি ব্যবসায়ী, একজন গার্মেন্টস ব্যবসায়ী ও একজন পাট ব্যবসায়ীর নাম এসেছে এই তালিকায়। তালিকায় নাম আসা সাবেক ছাত্রলীগ নেতা অনেক আগেই সাবেক হলেও তিনি এখনো সংগঠনটির নেতৃত্ব নির্বাচনে ভূমিকা রাখেন বলে আলোচনা আছে। এছাড়া সাবেক স্বেচ্ছাসেবক লীগ নেতা নানা বিতর্কিত কর্মকাণ্ডের জন্য সম্প্রতি পদ হারিয়েছেন। পরিবহন ব্যবসার সঙ্গেও তিনি জড়িত।

তালিকায় নাম আসাদের মধ্যে একজন সচিব এখন একটি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্বে আছেন। অন্য একজন সচিবের নাম এসেছে যিনি কৃষিভিত্তিক পণ্যনির্ভর একটি মন্ত্রণালয় সামলান। ভোগ্যপণ্যের বাজার নিয়ন্ত্রণের দায়িত্বে থাকা একটি মন্ত্রণালয়ের সচিবের নাম এসেছে এই তালিকায়। তথ্য ব্যবস্থাপনার দায়িত্বে থাকা একটি মন্ত্রণালয়ের সচিবও আছেন এই তালিকায়। অন্য একটি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের সচিবও আছেন এই তালিকায়। পাপিয়াকাণ্ডের ছায়া তদন্তের দায়িত্বে থাকা র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল শাফী উল্লাহ বুলবুল মানবজমিনকে জানান, পাপিয়াকে জিজ্ঞাসাবাদে যেসব তথ্য পাওয়া গেছে তা নিয়ে তদন্ত চলছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, যুব মহিলা লীগ নরসিংদী জেলার সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়াকে গত ২২শে ফেব্রুয়ারি গ্রেপ্তার করে র‌্যাব। রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে আস্তানা তৈরি করে, নারী, মাদক অস্ত্র ব্যবসাসহ নানা অনৈতিক কর্মকাণ্ড চালিয়ে আসছিলেন। গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রভাবশালীদের মনোরঞ্জনের জন্য পাপিয়া রাশিয়া, থাইল্যান্ডসহ কয়েকটি দেশ থেকে সুন্দরী তরুণীদের নিয়ে আসতেন। অনৈতিক কর্মকাণ্ডের পাশাপাশি তার আস্তানায় আসা ব্যক্তিদের গোপন ভিডিও সংগ্রহ করে তা প্রকাশের ভয় দেখিয়ে মোটা অঙ্কের অর্থ আদায়েরও অভিযোগ আছে তার বিরুদ্ধে। পাপিয়ার অপরাধ জগতের বিস্তারিত তথ্য জানতে দুই মামলায় স্বামী সুমনসহ পাপিয়াকে ১৫ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
সুলতান
২ মার্চ ২০২০, সোমবার, ১:১৮

পাপিয়ার মুখে আমলা-এমপি ব্যবসায়ীসহ ৩০ জনের নাম? কিন্তু এরা কারা আসলেই কি এরা বাংলাদশী? নাকি ওরা ইন্ডিয়ান? প্রশ্ন থেকেই গেল যতক্ষণ পর্যন্ত ৩০ জনের নাম প্রকাশ না করা হবে ততক্ষন পর্যন্ত এবং এদের সঠিক বিচার অদৌ হবে কি? আমি আমার ব্যক্তিগত মতামত লেখলাম, আমি কোন পক্ষের লোক নই। আমি আমার দেশ ও দেশের জনগনকে এবং মহান আল্লাহ্রর মনোনীত ধর্ম ইসলাম, কোরআন, হাদিসের অনুসারী, ও নেয় বিচারে পক্ষে এবং বিপক্ষে সব জুলুমবাজদের। বাকি সবই মহান আল্লাহ্ ভাল জানেন।

Ashraf Nipu
২ মার্চ ২০২০, সোমবার, ৫:০৮

পাপিয়া-পিউ। এর কর্মকান্ড সম্পর্কে যারা বলছেন তারা কিছুই জানে না তা সার্বৈব মি্থ্যা । পাপিয়া ২০০৬ সালে নরসিংদি সরকারী কলাজের ছাত্রীহোষ্টেলে রুম ভাড়া নিয়ে অপকর্ম করতো বহিরাগত মেয়েদের রুমে রাখতো এটা নরসিংদি সবাই জানে। তাকে মেয়র লোকমান তাকে রাজনৈতিক ভাবে ব্যবহারকারী করতো সেখানে সুমনের সাথে প্রেম হলেও ওকে বিয়ে করতে না চাইলে পাপিয়া গ্রুপ ও সুমন গ্রুপের সংঘর্ষ ও হয় পরে সুমনকে মেরে ফেলার হুমকি দিয়ে বিয়ে করে । তখন সে ছিলো ইন্ট্রাডিষ্ট্রিক্ট। মক্ষীরানী। যুবমহিলা লীগে পদ সে টাকা দিয়ে কিনে নেয় নাজমা অপু কাছ থেকে। পরবর্তীতে এই দুই নম্বরী ব্যবসায় পাপিয়াকে পেট্রোনাইজ করে তুহিন ও। ২০১৭ সালে সে মতিয়া চোৌধুরর বাসায় গিয়ে মহিলা এমপি হবার আগ্রহ ব্যক্ত করে তখনই মতিয়া ক্ষীপ্ত হয়ে নাজমা - অপু - তুহিনকে ওর ব্যপারে সাবধান করে। আসলে এই সিন্ডিকেটের কথা সবাই। জানে কিন্তু সিরিয়াসলি নেয় নি। সাবধান করেছে ভেবেছে ঠিক হবে। এমনকি নাজমা অপু তুহিনের এমপিত্ব ও নিয়ে নেয়া হয় চামড়ার ব্যবসাদ কারনে! ! কিন্তু কুত্তার লেজ কখনো সোজা হয় না! ! অন্যদিকে প্রসেসনের আমলাদের ১সাদির দামী চামড়া সরবরাহ করে মনোরন্জনও কিন্তু দলীয় কাজ। ************

শেলী
২ মার্চ ২০২০, সোমবার, ৩:৫০

পাপিয়ার সবচেয়ে বড় সহযোগী হছ্ছে অপু উকিল কিন্তু তাকে গ্রেপ্তার তো দুরের কথা জিজ্ঞাসাবাদের জন্যও ডাকা হয় নি ,তাতেই বুঝা যায় এর পরিনতি কি হবে!

nurul alam
২ মার্চ ২০২০, সোমবার, ৩:১৭

সম্রাটও অর্ধশতাধিক রাগব বোয়ালের নাম বলেছিল । কিছুিইতো হয়নি । নাটক করে লাভ নেই । লীগ কী জিনিস জানা হয়ে গেছে ।

Abul fazal chowdhury
২ মার্চ ২০২০, সোমবার, ১:৪৩

pls published the all criminal name & details.

Md. Rashad Nizam
২ মার্চ ২০২০, সোমবার, ১২:২১

Sokoler nam Prokash Korun

শওকত আলী
২ মার্চ ২০২০, সোমবার, ১১:৫৪

স্বাধীনতা আন্দোলন তথা অনেক ত্যাগ-তিতিক্ষার পরে এই বাংলাদেশের সৃষ্টি। আমরা এত স্বাধীনতা পেয়েছি, যে যার মতো করে চলছে। বাংলাদেশে যারা নীতি-নৈতিকতার কথা বলে তাদেরকে দ্রুততার সাথে নিয়ন্ত্রণ করার চেষ্টা করা হয়। কিন্তু যারা সমাজে অবৈধ, হারাম, অন্যায়-অবিচার করে সমাজকে উলঙ্গনাপনা দিয়ে ভরে দিচ্ছে, তাদেরকে নিয়ন্ত্রণ করার কোন এই অনৈতিক কাজগুলো অবাধে চলার সুযোগ করে দিচ্ছে।

Md Sajjadul Ahsan
২ মার্চ ২০২০, সোমবার, ১১:১১

No need to flash Name, late them enjoy , life is very short. Woman......? after 40years nothing to enjoy. Note : Need to control force enjoy.

Mohammed Abul Bashar
২ মার্চ ২০২০, সোমবার, ১০:৩১

এর আগে ও অনেক তদন্ত হয়েছে, অনেকেরই নাম এসেছে,কত জন কে এ পযন্ত গ্রেফতার করা হয়েছে, এ বারও নতুন কিছু হবেনা, জনগণের আইওয়াশ ও মেডিয়ার খোরাক । কিছু দিন পর পাবলিক ও ভুলে যাবে, সাংবাদিক ও কারো নতুন সংবাদ প্রচারের সাহস পাবেনা,

Forhance
২ মার্চ ২০২০, সোমবার, ১০:২৫

Jader naam esacy tader naam prokash korun

Firoze Hassan
২ মার্চ ২০২০, সোমবার, ১০:২৪

মন্তব্য করে কন লাভ নাই,বিরধি দলের কেউ থাকলে তাদের বিচার হবে,কিন্তু আওয়ামী লীগের বিচার করবে সে সাধ্য কার।

shah alam
২ মার্চ ২০২০, সোমবার, ১০:১৮

তালিকা প্রচার করা হবে কি?

Kazi
১ মার্চ ২০২০, রবিবার, ৮:৫৩

এভাবে লুটপাট, অত্যাচার চললে স্বাধীনতা অর্থহীন হয়ে যাবে। তাই সঠিক তদন্তে প্রাপ্ত জড়িতদের কঠোর দৃষ্টান্ত মূলক শাস্তি দিয়ে যারা এরকম মনোভাব পোষণ করে তাদের হুশিয়ার করা দরকার ।

Sadik md. iqball hos
২ মার্চ ২০২০, সোমবার, ৯:১৬

যাদের নাম এসেছে এদের পত্যেকে আইনের আওতায় আনা হোউক ।

ferdous
২ মার্চ ২০২০, সোমবার, ৯:০৫

Vi,Publish the details without keeping hidden.

Mohammad
১ মার্চ ২০২০, রবিবার, ৪:৪৬

ক্রস ফায়ার কি বন্ধ হয়ে গেছে ! সাধারন জ্ঞান

Jahangir Alam Chowdh
১ মার্চ ২০২০, রবিবার, ১২:১৮

They're all Awami Papi. Astagfirullah

জাফর আহমেদ
১ মার্চ ২০২০, রবিবার, ১১:১৬

এর আগে ও অনেক তদন্ত হয়েছে, অনেকেরই নাম এসেছে,কত জন কে এ পযন্ত গ্রেফতার করা হয়েছে, এ বারও নতুন কিছু হবেনা, জনগণের আইওয়াশ ও মেডিয়ার খোরাক । কিছু দিন পর পাবলিক ও ভুলে যাবে, সাংবাদিক ও কারো নতুন সংবাদ প্রচারের সাহস পাবেনা,

অন্যান্য খবর