× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৯ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার

কুবিতে অন্যরকম প্রতিবাদ

শিক্ষাঙ্গন

কুবি প্রতিনিধি | ২ মার্চ ২০২০, সোমবার, ১:৩০

ক্লাসরুমের দাবিতে প্রতীকী ক্লাস নিয়ে অভিনব প্রতিবাদ করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা। আজ সোমবার সকাল ৮.৩০ টার দিকে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন তারা। প্রতিবাদের অংশ হিসেবে প্রতীকী ক্লাস নেন এ-ই বিভাগের শিক্ষার্থীরা।

এসময় শিক্ষার্থীরা বিভিন্ন প্ল্যাকার্ড ও স্লোগান দিয়ে প্রতিবাদ করতে থাকে।

প্রতীকী ক্লাস নেয়া আসমা ইসলাম জানান, দীর্ঘদিন ক্লাসরুম সংকটের দাবিতে আমরা এ-ই আন্দোলনের অংশ হিসেবে এ-ই প্রতীকী ক্লাস নিয়েছি। ক্লাসরুম না দেয়া পর্যন্ত আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাবো।'

 আন্দোলনরত শিক্ষার্থী ইয়াছির আরাফাত বলেন, দীর্ঘ চার বছর আমরা একটি কক্ষে ক্লাস ও পরীক্ষা দিচ্ছি। ল্যাব না থাকায় আমরা ব্যবহারিক কাজগুলো হাতে কলমে শেখার সুযোগ পাচ্ছিনা।

বিভাগের ১০ম ব্যাচের আরেক শিক্ষার্থী শরিফুল ইসলাম বলেন,  প্রশাসন আমাদের সিদ্ধান্তহীনতায় কেন রাখবে? আমাদের ক্লাসরুম বরাদ্দ দেয়ার পর সেখানে আমরা কেন ক্লাস করতে পারবো না?  সিদ্ধান্ত নিতে কেন এতো দেরি হবে?

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, গতকাল (রবিবার) বিভাগীয় প্রধানদের নিয়ে মিটিং করেছি। আজও মিটিং চলছে। আমরা সমাধানের চেষ্টা করছি।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর