× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৩০ মার্চ ২০২০, সোমবার

শিবচরে গণপরিবহন বন্ধ

করোনা আপডেট

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি | ১৯ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ৬:৪২

করোনা প্রতিরোধে মাদারীপুরের শিবচরে বিশেষ সতর্কতা জারি করেছে স্থানীয়  প্রশাসন। জনসমাগম এড়াতে সব ধরনের গণপরিবহন ও কিছু এলাকার সব দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান (নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের দোকান ব্যতীত) বন্ধ ঘোষণা করা হয়েছে। গতকাল বিকেলে করোনা প্রতিরোধে উপজেলা প্রশাসনের জরুরি সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, সম্প্রতি করোনা ঝুঁকিতে শিবচরকে সর্বাধিক ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছেন স্বাস্থ্য মন্ত্রণালয়। এর প্রেক্ষিতে জনসমাগম এড়াতে নির্ধারিত এলাকার সকল দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান (শুধু মাত্র নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের দোকান ব্যতীত) সকল গণপরিবহন অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। এর আগে উপজেলা পরিষদ সভাকক্ষে বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টা থেকে দুই ঘণ্টাব্যাপী আলোচনা সভার আয়োজন করে শিবচর উপজেলা প্রশাসন। সভায় উপজেলাবাসীকে করোনাভাইরাস মুক্ত রাখতে গুরুত্বপূর্ণ কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করা হয়। শিবচরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  মো. আসাদুজ্জামানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সামাসুদ্দিন খান, মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার, শিবচর পৌর মেয়র আওলাদ হোসেন খান, শিবচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সেলিম, সহকারী পুলিশ সুপার (শিবচর সার্কেল) মো. আবির হোসেন প্রমুখ।
ইউএনও আসাদুজ্জামান মানবজমিনকে বলেন, জেলা প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী স্থানীয় গণপরিবহন বন্ধ থাকবে। সবাইকে হাইওয়ে রোড ব্যবহারের পরামর্শ দেয়া হয়েছে। প্রবাসী অধ্যুষিত কয়েকটি এলাকায় বিলাসী পণ্যের সব দোকান বন্ধ করার নির্দেশনা দেয়া হয়েছে। সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠান বন্ধ রাখতে বলা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
মোঃ আইনুল হক, ইএসডিও
১৯ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ৮:২০

শুধু মাদারীপুরের শিবপুর উপজেলাকে ‘লকডাউন’ করা হলে চলবেনা প্রয়োজনে এধরনের অবস্থা দেশের আরো কোথাও বিরাজমান থাকলে দেশের বৃহত্তর স্বার্থে সেগুলোকেও লকডাউন করার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষন করছি ।

মোঃ আইনুল হক, ইএসডিও
১৯ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ৮:১৮

শুধু মাদারীপুরের শিবপুর উপজেলাকে ‘লকডাউন’ করা হলে চলবেনা প্রয়োজনে এধরনের অবস্থা দেশের আরো কোথাও বিরাজমান থাকলে দেশের বৃহত্তর স্বার্থে সেগুলোকেও লকডাউন করার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষন করছি ।

kamrul
১৯ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ৭:০০

করোনা সংক্রমণ ঠেকাতে মাদারীপুরের শিবপুর উপজেলাকে ‘লকডাউন’ করা হয়েছে। সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান এক নির্দেশনার মাধ্যমে উপজেলায় নিত্যপণ্যের ও ওষুধের দোকান ছাড়া সব দোকানপাট ও গণপরিবহন বন্ধ ঘোষণা করেন। একই সঙ্গে জরুরি প্রয়োজন ছাড়া কাউকে বাইরে ঘুরাঘুরি না করতে বলা হয়েছে। সন্ধ্যা থেকেই এ নির্দেশনা কার্যকর হবে। মাদারীপুরের শিবচর হবে।

অন্যান্য খবর