× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৮ এপ্রিল ২০২০, বুধবার

শিবচরে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ, বাইরে বের হচ্ছেন না মানুষ

করোনা আপডেট

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি | ২০ মার্চ ২০২০, শুক্রবার, ১১:১১

সম্প্রতি করোনা ঝুঁকিতে ফরিদপুর, মাদারীপুরসহ শিবচরকে সর্বাধিক ঝুঁকিপূর্ণ উল্লেখ করে স্বাস্থ্য মন্ত্রীর ঘোষণার পর শিবচর উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে। জন-সমাগম এড়াতে অবাধ বিচরণ ও প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে না যাওয়ার পরামর্শ দিয়েছে প্রশাসন। প্রশাসনের কঠোর হুশিয়ারিতে জনসমাগম এড়াতে প্রয়োজন ছাড়া ঘরের বাহির হচ্ছেন না জনসাধারণরা। উপজেলার প্রায় বেশির ভাগ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে করোনা প্রতিরোধে প্রবাসীদের হোম কোয়ারেন্টিনে থাকার কঠোর নির্দেশনা দিয়েছে মাদারীপুরের শিবচরের স্থানীয় প্রশাসন। না মানলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন প্রশাসন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, জন-সমাগম এড়াতে যেখানে সেখানে অবাধ বিচরণ ও প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে না যাওয়ার পরামর্শ দিয়েছেন উপজেলা প্রশাসন। উপজেলাটিতে প্রবাসী রয়েছে প্রায় পাঁচ হাজার, আর সম্প্রতি ইটালিসহ বিভিন্ন দেশ থেকে শিবচরে ফেরত এসেছে ৬শত প্রবাসী। স্বাস্থ্য মন্ত্রণালয়ের দৃষ্টিতে যেহেতু শিবচর করোনা ঝুঁকিতে রয়েছে তাই বিশেষ করে বিদেশ ফেরত প্রবাসী  নিজ বাড়িতে  অবস্থান করার জন্য অনুরোধ জানান।
এছাড়া কেউ যদি হোম কোয়ারেন্টিন না মানে তাহলে শিবচর নন্দকুমার ইনস্টিটিউশনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন হিসেবে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। করোনা ভাইরাসের কারণে উপজেলার ২টি ইউনিয়ন ও পৌরসভার ১টি ওয়ার্ড ঝুঁকিপূর্ণ রয়েছে বলে জানিয়েছেন উপজেলা প্রশাসন। গতকাল বৃহস্পতিবার বিকেলে করোনা প্রতিরোধে জরুরি সভার আয়োজন করেন শিবচর উপজেলা প্রশাসন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর