× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৩০ মার্চ ২০২০, সোমবার

বেলজিয়ামকে লকডাউন ঘোষণা, নিহত ২১

করোনা আপডেট

আলম হোসেন, বেলজিয়াম থেকে | ২০ মার্চ ২০২০, শুক্রবার, ১১:৪৭

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। আক্রান্ত হচ্ছে একের পর এক দেশ। বিশ্ব স্বাস্থ্য সংস্থা কোভিড-১৯ কে ইতিমধ্যে প্যানডেমিক ঘোষণা করেছে। ফলে আতঙ্কিত হয়ে পড়ছে মানুষ। করোনা ভাইরাসকে ঠেকাতে আদাজল খেয়ে নেমেছে আক্রান্ত দেশগুলো। সব ধরনের গণজমায়েত নিষিদ্ধ করে জনসাধারণকে নিজ নিজ বাড়িতে অবস্থান করতে বলা হচ্ছে। ফলে ফাঁকা হয়ে যাচ্ছে রাস্তাঘাট, স্কুল কলেজ, বন্দর, থিয়েটার প্রভৃতি। জনমানবশূন্য এসব জায়গায় এখন বিরাজ করছে ভূতুড়ে পরিবেশ বেলজিয়াম সরকার দেশের সব স্কুল, ক্যাফে, রেস্তোরাঁ বন্ধ ঘোষণা করার পর বৃহস্পতিবার পর্যন্ত বেলজিয়ামে করোনা ভাইরাসে আরো ৩০৯ জন নতুন করে আক্রান্ত হয়েছেন।
এ পর্যন্ত সর্বমোট আক্রান্ত সংখ্যা ১,৭৯৫ জন। বৃহস্পতিবার নতুন করে আক্রান্ত ৩০৯ জনের মধ্যে প্লামিস এলাকাতে ১৪৫ জন ব্রাসেলসে ৪৮ জন এবং ওয়ালুনিতে ৯৫ জন রয়েছেন । এরই মধ্যে বেলজিয়াম সরকার সকল স্কুল, কলেজ, সভা সেমিনার বন্ধ ঘোষণা করেছে, গত কাল থেকে ৫ ই এপ্রিল পর্যন্ত পুরো বেলজিয়াম কে লকডাউন ঘোষণা করা হয়েছে।
জরুরী কাজ ছাড়া কাউকে বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। শুধু ফার্মেসি, খাবারের দোকধান পোস্ট অফিস ছাড়া বাকি সব বন্ধ ঘোষণা করা হয়েছে, লোকজনের মধ্যে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে চলাচলের নির্দেশ দেয়া হয়েছে। আক্রান্তদের মধ্যে ১৩০ জন ওঈট তে আছেন, ২৪ ঘন্টায় নতুন করে আরও ৩০ জনকে ওঈট তে নেয়া হয়েছে।
অধ্যাপক স্টিভেন বলেন, প্রতি তিন দিনে রোগীর সংখ্যা দ্বিগুণ হচ্ছে। ১৩ মার্চ থেকে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের পর ১৫৫ জন সুস্থ হয়ে হসপিটাল থেকে বাড়ি ফিরেছেন। এই মহামারি তে বেলজিয়ামে এখন পর্যন্ত ২১ জন মারা গেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর