× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৮ এপ্রিল ২০২০, বুধবার

ডাক্তার-নার্সদের দ্রুত নিরাপত্তা সরঞ্জাম দিতে নির্দেশ

করোনা আপডেট

স্টাফ রিপোর্টার | ২২ মার্চ ২০২০, রবিবার, ৩:০২

করোনা ভাইরাস থেকে রক্ষায় হাসপাতালের চিকিৎসক, নার্স ও সংশ্লিষ্ট চিকিৎসাকর্মীদের নিরাপত্তায় প্রয়োজনীয় উপকরণ সংগ্রহ ও সরবরাহের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে করোনা প্রতিরোধে কী কী উপকরণ দরকার সেটি নির্ধারণ করতে কমিটি করার নির্দেশ দিয়েছেন আদালত। ৪৮ ঘণ্টার মধ্যে ওই কমিটিকে তালিকা করার নির্দেশ দিয়েছেন আদালত। রোববার বিচারপতি আশরাফুল কামাল ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের অবকাশকালীন হাইকোর্ট  বেঞ্চ এ আদেশ দেন।
এসব নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেছেন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদের পক্ষে আইনজীবী এখলাছ উদ্দিন ভুঁইয়াসহ তিন আইনজীবী। রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মঞ্জিল মোরশেদ।
স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক, আইইডিসিআরের পরিচালক ও সেন্ট্রাল মেডিসিন স্টোরের পরিচালককে কমিটিতে রাখতে বলা হয়েছে। ওই তালিকা বাস্তবায়নে অর্থ মন্ত্রণালয়কে অর্থ বরাদ্দ দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
আবুল কাসেম
২২ মার্চ ২০২০, রবিবার, ১০:৩৪

হায়রে আমাদের কী দুর্ভাগ্য! আদালত সরকারকে নির্দেশ দিয়ে জনগণের নিরাপত্তা বিধানে বাধ্য করতে হয়। সরকারের যোগ্যতা, দক্ষতা, জবাবদিহিতা, দায়বদ্ধতা, সমস্যার জটিলতা উপলব্ধি ও তড়িৎ পদক্ষেপ গ্রহণ ততটা দৃশ্যমান মনে হচ্ছেনা। তাইতো আজ আদালতের এই নির্দেশনা।

Mohd. H R Khan
২২ মার্চ ২০২০, রবিবার, ৫:০০

A great verdict of supreme court in favor of the doctors who will serve hundreds of patients. Without PPE how can a doctor give service to a virus àffected patient! May Allah save BD from this COVID19.

অন্যান্য খবর