× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৩০ মার্চ ২০২০, সোমবার

নওগাঁয় বিদেশ থেকে আসা ১১২৭ জন হোম কোয়ারেন্টিনে

করোনা আপডেট

নওগাঁ প্রতিনিধি | ২২ মার্চ ২০২০, রবিবার, ৩:০৪

জেলার নওগাঁ সদরসহ ১১ উপজেলায় গত ২৪ ঘন্টায় হোমকোয়ারেন্টিনের সংখ্যা ৮’শ৮৪ জন বেড়ে বর্তমানে জেলায় ১১’শ২৭জন হোম কোয়ারেন্টিনে আছেন। বিমানবন্দরের ইমিগ্রেশন শাখার হিসেব অনুসারে জেলায় সম্প্রতি ২ হাজার ১৫জন বিভিন্ন দেশ থেকে তাদের বাড়ি এসেছেন ।

হোম কোয়রেন্টিনে থাকা এসব ব্যক্তিরা ইতালি, সৌদি আরব, কুয়েত, কাতার, সিঙ্গাপুর, চীন, ব্রুনাই, মালয়েশিয়া, জাপান, লেবানন, কঙ্গো, ফ্রান্স, ভারত, ওমান, দুবাইসহ বিশ্বের বিভিন্ন দেশে কর্মরত ছিলেন। শনিবার জেলায় এই সংখ্যা ছিলো ২৪৩ জন। একদিনের ব্যবধানে বর্তমানে বেড়ে ১১’শ ২৭জন এখন হোমকোয়ারেন্টিনে।

নওগাঁর ডেপুটি সিভিল সার্জন ডা. মন্জুর-এ মোর্শেদ জানান, বিদেশ থেকে আসা  এই ১১’শ ২৭জনকে হোম কোয়ারেন্টিনে রেখে স্বাস্থ্য বিভাগের নজরদারিতে রাখা হয়েছে। জেলায় শনিবার হোমকোয়ারেন্টিনের সংখ্যা ছিলো ২৪৩ জন।  গত ২৪ ঘন্টায় ৮৮৪ জন বেড়ে রোববার এই সংখ্যা ১১’শ ২৭ জনে উন্নীত হয়। এদের মধ্যে ৩৯ জনের ১৪ দিন পূরণ হওয়ায় তাদের মুক্তি দিয়েছেন স্বাস্থ্য বিভাগ।
ডেপুটি সিভিল সার্জন বলেন, প্রত্যেককে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকতে হবে। এ সময়ের মধ্যে করোনা ভাইরাসের কোনো লক্ষণ দেখা দিলে তারা মোবাইলে সরাসরি সিভিল সার্জনের সাথে যোগাযোগ করতে পারবেন। হোমকোয়ারেন্টিনে থাকা প্রত্যেককে বাইরে চলাফেরা না করে বাড়িতে থাকার পরামর্শ দেয়া হচ্ছে। তাদের নওগাঁয় কোনো মেডিকেল চেকআপ করা হয়নি। তবে বিমানবন্দরে প্রত্যেককে চেকআপ করা হয়েছে বলেও জানান সিভিল সার্জন ডা. আখতারুজ্জামান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর