× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৩০ মার্চ ২০২০, সোমবার

নিম্ন আদালতের কার্যক্রম কমাতে প্রধান বিচারপতির নির্দেশ

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২২ মার্চ ২০২০, রবিবার, ৩:২৯

করোনার সতর্কতায় জনসমাগম এড়াতে নিম্ন আদালতের কার্যক্রম কমাতে নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।  জামিন, অস্থায়ী নিষেধাজ্ঞা ও জরুরি মামলা ছাড়া যৌক্তিক সময়ের জন্য আদালতের কার্যক্রম মুলতবির নির্দেশ দিয়েছেন তিনি। আজ রোববার এ  বিষয়ে সিদ্ধান্ত নিতে প্রধান বিচারপতি ও অ্যাটর্নি জেনারেলের বৈঠকের পর এ সিদ্ধান্ত জানানো হয়েছে।
এর আগে, বৃহস্পতিবার  করোনা ভাইরাস থেকে রক্ষায় কারাবন্দি আসামিদের জামিন শুনানির দিন আদালতে হাজির হতে হবে না বলে নির্দেশনা দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। দেশের সব নিম্ন আদালতের প্রতি এ নির্দেশনা দেন। নির্দেশনায় বলা হয়, কোনো আসামিকে জামিন শুনানির দিন কারাগার থেকে প্রিজনভ্যান বা অন্যকোনোভাবে আদালতে হাজির হতে হবে না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
আনিস উল হক
২২ মার্চ ২০২০, রবিবার, ৬:৩৬

নিম্ন আদালতে থাকা সব মামলার পরবর্তী তারিখ দু'মাস করে পিছিয়ে দেয়ার ঘোষণা দিলে সবচেয়ে ভালো হয়।যেমন যে মামলাটির তারিখ ২৩/৩/২০২০ তার পরবর্তী তারিখ হবে ২৩/৫/২০২০।এতে করে উপজেলাগুলো থেকে জেলায় যাওয়া জনস্রোত অনেক কমে যেত। আদালত সংশ্লিষ্ট সকলস্তরের মানুষের করোনা-নিরাপত্তার অনেকাংশ নিশ্চিত হতো তাতে।বিষয়টির প্রতি সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষণ করছি।

অন্যান্য খবর