× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৮ এপ্রিল ২০২০, বুধবার

এপ্রিল মাসের শুরু থেকে দেশের করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারন করতে পারে: সাঈদ খোকন

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২২ মার্চ ২০২০, রবিবার, ৪:১৮

এপ্রিল মাসের শুরু থেকে দেশের করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারন করতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। দেশি-বিদেশি বিশেষজ্ঞদের সাথে সার্বিক করোনা পরিস্থিতি নিয়ে কথা বলার পর তিনি এমনটাই মনে করছেন। আজ রবিবার দুপুরে নগর ভবনস্হ ব্যাংক ফ্লোর সভাকক্ষে সিটি কর্পোরেশন এলাকায় করোনা ভাইরাস প্রতিরোধ এবং মোকাবেলার লক্ষ্যে গঠিত কমিটির জরুরি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সাঈদ খোকন বলেন, করোনায় ব্যাপক প্রাণহানি ঘটার দৃশ্যপট তৈরি হয়েছে। প্রবাসীদের দেশে এসে অবাধ বিচরণের সুযোগ দেয়া ছিল মারাত্মক ভুল । এ প্রসঙ্গে তিনি সিটি কর্পোরেশন এলাকার করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবেলার লক্ষ্যে গঠিত কমিটি রিভিউ করে শক্তিশালী কমিটি গঠন করা দরকার বলে মত দেন । মেয়র সাঈদ খোকন বলেন করোনা আক্রান্ত ব্যক্তিদের তথ্য সংগ্রহ ও এদের মাধ্যমে এটি যেন আরও ছড়িয়ে পড়তে না পারে সেজন্য আক্রান্তদের নজরদারিতে রেখে গোয়েন্দা সংস্থাগুলি কার্যকরী ভূমিকা পালন করতে পারে। একইসাথে হাসপাতালগুলিতে আগত সাধারণ রোগীরা যেন চিকিৎসাসেবা পান এবং করোনা আক্রান্ত রোগীদের ছোঁয়ায় অন্যরা যেন আক্রান্ত না হন সেদিকে সতর্ক দৃষ্টি রাখার বিষয়ে হাসপাতালের পরিচালকদের সাথে বিভিন্ন দপ্তর সংস্থার প্রতিনিধিদের এখনই বসা উচিত বলেও তিনি অভিমত ব্যক্ত করেন।
সভায় আরও উপস্থিত ছিলেন কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মো: ইমদাদুল হক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগে‌ডিয়ার জেনারেল শ‌রীফ আহমেদ, ঢাকার উপ সিভিল সার্জন , জেলা প্রশাসনের প্রতিনিধি, পুলিশ প্রশাসনের প্রতিনিধি, সমাজসেবা অধিদপ্তরের প্রতিনিধিগন এবং কর্পোরেশনের বিভিন্ন অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা। ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
রিপন
২২ মার্চ ২০২০, রবিবার, ৭:৪৩

একটা আকাট মূর্খ, মেয়র হয়ে বসে আছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বাংলাদেশ লক ডাউনের সুপারিশ করেছে মর্মে মূর্খটা এর আগে একবার বলেছিল। পরে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ঢাকাস্থ প্রতিনিধি জানায়, তারা বাংলাদেশ লক ডাউনের কথা আদৌ বলে নি।

তপু
২২ মার্চ ২০২০, রবিবার, ৬:২৫

এই লোক দায়িত্বশীল পদে থেকে উল্টা পাল্টা কথা বলে।এমন আতঙ্কজনক কথা বলছে কেন? WHO লকডাউনের কথা না বললেও খোকন বলেছে যে,WHO ঢাকা শহর লক ডাউনের কথা বলেছে।WHO পরে তার বক্তব্য নাকচ করেছে।

মইন
২২ মার্চ ২০২০, রবিবার, ৫:৩৯

শেখ তাপস শপথ নিলেও দায়িত্য নিবেন মে মাসে। তাই সাঈদ খোকন এখনও মেয়র আছেন।

M. Wali
২২ মার্চ ২০২০, রবিবার, ৩:৩০

ঢাকা দক্ষিনের মেয়র কি সাইদ খোকন? তাপষ তাহলে কি? বিষয়টি ক্লিয়ার করবেন প্লিজ।

অন্যান্য খবর