× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ২ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার

করোনার চেয়ে নেতাদের গতি ধীর

এক্সক্লুসিভ

মানবজমিন ডেস্ক | ২৩ মার্চ ২০২০, সোমবার, ৭:০৭

করোনা নিয়ে মুখ খুললেন এ প্রজন্মের জনপ্রিয় গায়িকা শাকিরা। এক ভিডিও বার্তায় তিনি করোনা সংক্রমণে বিশ্বনেতাদের ‘ধীরে চলো’ গতির সমালোচনা করেছেন। বলেছেন, করোনা ভাইরাস যত দ্রুতগতিতে বিস্তার হচ্ছে, নেতারা তত ধীর গতির হয়েছেন। কিন্তু করোনা সংকটের বিষয়ে আমাদেরকে আরো সিরিয়াস হতে হবে। অনলাইন বিলবোর্ডে প্রকাশিত এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে। এতে বলা হয়, বিশ্বজুড়ে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার প্রেক্ষিতে এর পরিণতি নিয়ে শেষ পর্যন্ত মুখ খুলেছেন শাকিরা। শুক্রবার ২০শে মার্চ কলম্বিয়ার এই গায়িকা ও ইউনিসেফের মুখপাত্র তার সামাজিক যোগাযোগ মাধ্যমে করোনা ভাইরাস বা কভিড-১৯ নিয়ে একটি শিক্ষামূলক ভিডিও পোস্ট করেছেন। এতে তিনি সতর্ক করে বলেছেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা যেসব সুপারিশ দিয়েছে অনেক দেশই তা অনুসরণ করছে না অথবা এ বিষয়ে পদক্ষেপ নেয়ার ক্ষেত্রে তারা খুব বেশি ধীরগতির আশ্রয় নিয়েছে অথবা তারা স্বাস্থ্যের চেয়ে অর্থনীতিকে প্রাধান্য দিয়েছে।
শাকিরা আরো বলেছেন, গত কয়েক সপ্তাহ আমি ইউরোপে ছিলাম। এ সময়ে আমার যে অভিজ্ঞতা হয়েছে, তা হলো এই ভাইরাস দ্রুত বিস্তার লাভ করছে। আর নেতারা ধীর গতি অবলম্বন করছেন। তিনি আরো বলেছেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে সমন্বয়ের মাধ্যমে সব দেশকে একই সঙ্গে এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Nahid Mahmud
২৫ মার্চ ২০২০, বুধবার, ১:২১

Love Your Voice Wakka Wakka.

অন্যান্য খবর