× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ১০ এপ্রিল ২০২০, শুক্রবার

ম্যানচেস্টার সিটি এখন ‘ইউনাইটেড’

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৩ মার্চ ২০২০, সোমবার, ৮:১৩

করোনা ভাইরাসের এ দুঃসময়ে কাঁধে কাঁধ মিলিয়ে মাঠে নেমেছে ফুটবল মাঠের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটি। করোনা ভাইরাসের আতঙ্কে যখন চারদিকে হাহাকার। ইংল্যান্ডের সুপারশপগুলোতে যখন নিত্যপ্রয়োজনীয় পণ্যের সংকট, ঠিক সেই সময়ই ম্যানচেস্টারের দুই জায়ান্ট ফুটবল ক্লাব মিলে নিজেদের শহরের একটি ফুড ব্যাংক প্রকল্পে প্রায় ১ লাখ পাউন্ড অনুদান দিয়েছে (বাংলাদেশি মুদ্রায় প্রায় এক কোটি টাকা)। ম্যানচেস্টারের শীর্ষ ক্লাব দুটি আলাদা করে দিয়েছে ৫০ হাজার পাউন্ড।
ট্রাসেল ট্রাস্ট নামের একটি বেসরকারি প্রতিষ্ঠান এই ফুড ব্যাংক প্রকল্পের তত্ত্বাবধানে রয়েছে। গোটা ইংল্যান্ডেই এই ট্রাসেল ট্রাস্ট কাজ করে থাকে। দুই ফুটবল ক্লাবের প্রদত্ত্ব অর্থে বৃহত্তর ম্যানচেস্টার নগরীতে ১৯টি ফুট ব্যাংক চালাবে ট্রাসেল ট্রাস্ট। সিটি-ম্যানইউর বিবৃতিতে বলা হয়, ‘ইউনাইটেড সিটিতে আমরা সমাজের অসুরক্ষিত মানুষদের জন্য একত্রে কিছু করতে পেরে খুশি।’ করোনা সতর্কতায় এ মুহূর্তে ইংল্যান্ডে লকডাউন চলছে।
সরকার এরই মধ্যে দেশটির সব রেস্তোরাঁ, বার, ক্যাফে ইত্যাদি বন্ধ করে দিয়েছে। প্রতিটি সুপারশপে চলছে বাজার করার হিড়িক। টেসকো, আসদার মতো বড় বড় চেইন সুপার স্টোরগুলোর নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের তাক খালি-এমন ছবি প্রকাশ পাচ্ছে নিয়মিত।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর