× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৩০ মার্চ ২০২০, সোমবার

মার্কিন সিনেটর করোনাভাইরাসে আক্রান্ত

করোনা আপডেট

| ২৩ মার্চ ২০২০, সোমবার, ১০:২১

জ্ঞাতসারে করোনাভাইরাসে আক্রান্ত কোনো ব্যক্তির সংস্পর্শ ছাড়াই মার্কিন সিনেটর র‍্যান্ড পল এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।কেনটাকি থেকে নির্বাচিত রিপাবলিকান সিনেটর র‍্যান্ড পলের মুখপাত্র সের্জিও গোর রোববার এ খবর জানিয়েছেন।

গোর বলেছেন, সিনেটর র‍্যান্ড পলের শরীরে কোভিড-১৯ ধরা পড়েছে। তিনি সুস্থ বোধ করছেন এবং কোয়ারান্টাইনে আছেন। তার শরীরে কোনো লক্ষণ না থাকা সত্ত্বেও ব্যাপকভাবে সফর ও বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করার কারণে করোনাভাইরাসের পরীক্ষা করিয়েছিলেন এবং তাতে এই ভাইরাস ধরা পড়ে।

গোর জানান, র‍্যান্ড পল জ্ঞাতসারে কোনো করোনা আক্রান্ত রোগীর সংস্পর্শে যাননি।তিনি বলেন, সিনেটর র‍্যান্ড পল কোয়ারান্টাইনের নির্ধারিত মেয়াদ শেষে সিনেট অধিবেশনে যোগ দেবেন।

র‍্যান্ড পল প্রথম কোনো মার্কিন সিনেটর যিনি এই প্রাণঘাতী রোগে আক্রান্ত হলেন। অবশ্য তার আগে মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের দুই সদস্য ম্যারিও দিয়াজ-ব্যালার্ট এবং বেন ম্যাকঅ্যাডামস করোনাভাইরাসে আক্রান্ত হন।

আমেরিকায় এখন পর্যন্ত ৩১ হাজারের বেশি মানুষের শরীরে প্রাণঘাতী করোনাভাইরাস ধরা পড়েছে যাদের মধ্যে প্রায় ৪০০ মানুষ প্রাণ হারিয়েছেন।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
চয়ন আহমেদ
২৩ মার্চ ২০২০, সোমবার, ১০:৪৭

কি একটা রোগ, ধনী-গরীব কাউরে ছাড়ে না। পাওয়ার এলিটদের কলিজায় কম্পন ধরায় দিছে।

অন্যান্য খবর