× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৫ এপ্রিল ২০২০, রবিবার
জাতীয় বীর ঘোষণা করা হবে

করোনা চিকিৎসা দেয়া ডাক্তার রিয়াজ মারা গেছেন পাকিস্তানে

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৩ মার্চ ২০২০, সোমবার, ১১:২৯

পাকিস্তানে করোনা ভাইরাস বা কোভিড-১৯ আক্রান্তদের চিকিৎসা দেয়া উসামা রিয়াজ নামে এক চিকিৎসক মারা গেছেন। তবে তিনি ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন নাকি অন্য কোনো কারণে মারা গেছেন তা নিশ্চিত হওয়া যায়নি। ওই ডাক্তারের বাড়ি পাকিস্তানের গিলগিট-বালতিস্তান (জিবি)-তে। রোববার এ তথ্য দিয়েছেন ওই অঞ্চলের মুখপাত্র ফয়জুল্লাহ ফারাক। পাকিস্তানের নিউজ ইন্টারন্যাশনালকে উদ্ধৃত করে এ খবর দিয়েছে অনলাইন টাইমস অব ইন্ডিয়া। এতে বলা হয়েছে, ইরান সীমান্তবর্তী শহর তাফতান থেকে যাওয়া রোগীদের স্ক্রিনিং করতেন চিকিৎসক উসামা রিয়াজ। তার এই সাহসিকতার জন্য ভূয়সী প্রশংসা করা হয়েছে। বলা হয়েছে, অন্যরা যখন ভয়ে পিছিয়ে গেছেন তখন তিনি করোনা রোগীদের সেবা দিয়েছেন বীরের মতো।
জিবি সরকারের তথ্য বিভাগ টুইটে বলেছে, খুব দুঃখের সঙ্গে জানানো যাচ্ছে যে, গিলগিট বালতিস্তান স্বাস্থ্যবিভাগ নিশ্চিত করছে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে মূল ভূমিকা পালনকারী চিকিৎসক উসামা রিয়াজ আর নেই। ওই বিভাগ থেকে বলা হয়েছে, ওই চিকিৎসককে আনুষ্ঠানিকভাবে জাতীয় বীর ঘোষণা দেয়া হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
আবুল কাসেম
২২ মার্চ ২০২০, রবিবার, ১১:৫৫

অবশ্যই তিনি একজন জাতীয় বীর।

Md. Harun Al-Rashid
২৩ মার্চ ২০২০, সোমবার, ১২:৪১

যে কোন দেশে এ সময় চিকিৎসকের মৃত্যু অত্যন্ত বেদনাদায়ক।এতে অন্য চিকিৎসকের মনে একটু হলেও ভীতির সঞ্চার হয়। তাই সর্বাগ্রে চিকিৎসকদের নিরাপত্তায় ব্যবস্হা নিন। উনাদের উৎসাহ দিন।জাতীয়বীর,খেতাব,স্বরনীকা ইত্যাদি দেয়া হোক ভাল কথা। করোনায় চিকিৎসা সেবায় দূর্ঘটনাক্রমে মৃত্যু হলে তাঁদের মৃত্যু ঝুঁকি বীমার মাথা পিছু এক কোটি টাকা তাঁদের পরিবারকে দিতে ঘোষনা করুন। জীবনবীমা কোম্পানীগুলি সমন্বিতভাবে এগিয়ে আসতে আবেদন করি।

অন্যান্য খবর