× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৮ এপ্রিল ২০২০, বুধবার

সাভারে তিন পোশাক কারখানা বন্ধ

অনলাইন

অনলাইন ডেস্ক | ২৩ মার্চ ২০২০, সোমবার, ২:১২
সংগৃহীত

সাভারের হেমায়েতপুর ও রাজফুলবাড়িয়া এলাকায় অবস্থিত ডার্ড গ্রুপের তিনটি পোশাক কারখানা বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণের কারণ উল্লেখ করে তিনটি পোশাক কারখানা আজ সোমবার থেকে বন্ধ ঘোষণা করা হয়।

দীপ্ত এ্যাপারেলস লিমিটেড, দীপ্ত গার্মেন্টস লিমিটেড ও ডার্ড গার্মেন্টস লিমিটেড কারখানার মূল ফটকের সামনে পৃথক নোটিশ টানিয়ে দেয় কর্তৃপক্ষ। তাতে বলা হয়, দেশে করোনা ভাইরাস (কোভিড-১৯)-এর প্রকোপের কারণে কারখানায় কর্মরত শ্রমিক/কর্মচারীদের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করে সোমবার থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত কারখানা বন্ধ থাকবে। বন্ধের সময় সবাইকে প্রয়োজনীয় সুরক্ষাবিধি মেনে চলার কথা বলা হয়েছে।

এই তিন কারখানায় প্রায় ১০ হাজার শ্রমিক কাজ করেন। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শ্রমিক জানান, গত দুদিন আগে একজন শ্রমিক জ্বরের কারণে মারা গেছে বলে জানতে পেরেছি। সেই কারণে কারখানা তিনটি বন্ধ ঘোষণা করা হয়ে থাকতে পারে।

শিল্প পুলিশ-১ এর পরিচালক সানা শামিনুর রহমান বলেন, শ্রমিকদের বেতনের বিষয়টি নিয়ে আমরা বিজেএমইএ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করবো। শ্রমিক মৃত্যুর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, করোনায় আক্রান্ত হয়ে শ্রমিক মারা যায়নি। আমাদের কাছে মৃত শ্রমিকের মৃত্যু সনদ আছে।
যেখানে করোনাভাইরাস আক্রান্তের কোনো কথা উল্লেখ নেই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর