× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৪ এপ্রিল ২০২০, শনিবার
তা র কা য খ ন ঘ রে

‘বেশির ভাগ সময় কাটছে সংবাদ দেখে’

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৭:১৬

জনপ্রিয় অভিনেতা আফরান নিশো অন্য অনেকের মতোই এখন ঘরে দিনযাপন করছেন। এরইমধ্যে ফেসবুক লাইভে এসে সচেতনতামূলক বার্তাও দিয়েছেন তার ভক্তদের। এ বিষয়ে আফরান নিশো বলেন, এ মুহূর্তে বিশ্বের যে অবস্থা, আমি কোনো কাজ করছি না। বাসায় বসে আছি। কোনো কিছুতেই স্বস্তি পাচ্ছি না। বেশিরভাগ সময় কাটছে সংবাদ দেখে। করোনা একটা ভাইরাস। এটা মহামারির আকার নিতে পারে।
করোনা ব্যাকটেরিয়ার থেকেও ছোট ফর্ম। ব্যাকটেরিয়াকে এন্টিবায়োটিক দিয়ে দমন করা যায়। কিন্তু করোনা ভাইরাসের ক্ষেত্রে সেটা সম্ভব না। সুতরাং বলা যেতে পারে এটার কোনো কিউর নাই। আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা যদি বেশি থাকে তাহলে আপনি কুলিয়ে উঠতে পারবেন। না হলে পারবেন না। আমাকে পছন্দ করেন আর নাই করেন যারা নিজেদের মা, ছেলে মেয়ে পরিবারকে পছন্দ করেন, নিজেকে ভালোবাসেন। তাদের দ্বারা এটা দূর করা সম্ভব। আমি বলছি একমাত্র ভালোবাসার মাধ্যমেই করোনা জয় করা সম্ভব। আড্ডা দেয়ার প্রয়োজন নেই। কারো সঙ্গে কথা বলতে ইচ্ছে করলে ভিডিও কলে কথা বলেন। কেউ বাইরে গেলে তাকে অবশ্যই মাস্ক পরতে হবে। বেশি করে স্যানিটাইজার ব্যবহার করতে হবে। হাতে গ্লাভস পরা যেতে পারে। করোনা ভাইরাস নিয়ে অনেকেই হাসি ঠাট্টা করছেন। নেগেটিভ কথা বলছেন। প্লিজ, নেগেটিভটি ছড়াবেন না। আমি আফরান নিশো। এর বাইরেই আমার কতগুলো পরিচয় আছে। আমি অভিনেতা, আমার সোস্যাল রেসপন্সিবিলিটি আছে, আমি বাবা, সন্তানের প্রতি আমার দায়িত্ব আছে, আমি নাগরিক। রাষ্ট্রের প্রতি আমার দায়িত্ব আছে। আমি মুসলিম। ইসলাম প্র্যাকটিস্‌ করা আমার উচিত। বাসায় বসে বোর ফিল করছেন, এর চেয়ে চমৎকার সময় কী পাবেন ইসলাম প্র্যাকটিস করার! কোরআন পড়েন, সবার জন্য দোয়া করেন, আল্লাহকে ডাকেন। ব্যাপারটাকে যদি আমরা যুদ্ধ হিসেবে নিই। আমরা কি এটা জয় করতে পারবো না! আমরা পারবো। আমি জানি আমরা হারবো না। আল্লাহর রহমতে সবকিছু ঠিক হয়ে যাবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর