× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ১০ এপ্রিল ২০২০, শুক্রবার

মাদারীপুর হাসপাতালে কমেছে রোগী কালকিনি-গৌরনদী সীমান্ত বন্ধ

বাংলারজমিন

মাদারীপুর প্রতিনিধি | ২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৭:২৪

করোনা ভাইরাসে আক্রান্ত রোগী চিহ্নিত হওয়ায়র খবরে জেলার কালকিনি উপজেলা সাথে সংলগ্ন বরিশালের গৌরনদী উপজেলার সীমান্ত বন্ধ করে দিয়েছে প্রশাসন। ঢাকা-বরিশাল মহাসড়ক ব্যতীত কালকিনি থেকে গৌরনদীতে প্রবেশের সড়কপথ থেকে শুরু করে পালরদী নদের ১২টি পয়েন্টে খেয়াঘাট বন্ধ করে পাহারা বসিয়েছে স্থানীয় পুলিশ প্রশাসন। এদিকে করোনা ভাইরাস ছড়িয়ে পড়তে পারে এমন আশঙ্কায় মাদারীপুরের হাসপাতালগুলোতে কমে গেছে রোগীর সংখ্যা। একশ’ শয্যার মাদারীপুর সদর হাসপাতালে গড়ে প্রতিদিন যেখানে দেড়শ’ থেকে দুইশ’ রোগী থাকে সেখানে এখন আছে মাত্র ৫২ জন। এছাড়া এসব রোগীর দর্শনার্থীও আসছেন না হাসপাতালে। দুই-একজন আসলেও পুলিশের কড়া পাহারায় তাদের ফিরিয়ে দেয়া হচ্ছে। এদিকে করোনা ভাইরাস ছড়িয়ে পড়তে পারে এমন আশঙ্কায় শিবচরের ৪টি এলাকায় কমে গেছে লোকজনের সমাগম। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান ব্যতীত সব দোকান ৫ম দিনের মতো বন্ধ রয়েছে।
পরিস্থিতি মোকাবেলায় ওই এলাকায় মোতায়েন করা হয়েছে আড়াইশ’ পুলিশ। পরিচালিত হচ্ছে ভ্রাম্যমাণ আদালত। এদিকে প্রবাসীদের আনাগোনা হওয়ায় মাদারীপুরে ফাস্টফুড ও চাইনিজ রেস্টুরেন্ট বন্ধ করেছে দিয়েছে মালিকপক্ষ। করোনা ভাইরাস আতঙ্কে মাদারীপুরের শিবচরের বিভিন্ন এলাকা জনশূণ্য হয়ে পড়েছে। বিরাজ করছে থমথম পরিস্থিতি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর