× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ২ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার

আগামীকাল থেকে খুলনায় দূরপাল্লার যান চলাচল বন্ধ

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে | ২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৮:৫০

খুলনা থেকে দূরপাল্লার পরিবহন অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। আগামী ২৫শে মার্চ থেকে সকাল ৬টা থেকে খুলনা থেকে কোনো বিভাগীয় সদরের উদ্দেশে কোনো পরিবহন ছাড়বে না। তবে খুলনা জেলার অভ্যন্তরীণ রুটে বাস চলাচল করবে।  
খুলনা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি নুরুল ইসলাম বেবী জানান, ২৪শে মার্চ রাত থেকে খুলনার সব বাস কাউন্টারগুলো বন্ধ করে দেয়া হবে। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ২৫শে মার্চ ভোর ৬টা থেকে দূরপাল্লার সকল বাস চলাচল বন্ধ রাখার এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এতে করে করোনা ভাইরাসের সংক্রমণ কম ছড়াবে।
তিনি আরো বলেন, খুলনা থেকে দূরপাল্লার যতগুলো বাস আছে, সেগুলো ২৪ মার্চের মধ্যে খুলনা ছেড়ে যাবে। সেগুলো যাত্রী নিয়ে আর আসবে না। জেলা মোটর শ্রমিক ইউনিয়নের এই সিদ্ধান্তের ফলে খুলনা থেকে সারা দেশের সড়ক যোগাযোগ বন্ধ হলো।

এর আগে করোনা ভাইরাস আতঙ্কে যাত্রী কম হওয়ায় এবং সংক্রমণ প্রতিরোধে গত শুক্রবার  থেকে রাজশাহী থেকে ঢাকাসহ দূরপাল্লার সব রুটে বাস বন্ধ রাখা হয়েছে। তবে রাজশাহী বিভাগের অভ্যন্তরীণ রুটে সীমিত আকারে বাস চলাচল করছে। বাস মালিক ও শ্রমিক ইউনিয়ন যৌথভাবে এ সিদ্ধান্ত নেন।
এদিকে প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে খুলনার সকল বিনোদনকেন্দ্র বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।
খুলনার জেলা প্রশাসক হেলাল হোসেন জানান, খুলনায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় সকল চিত্তবিনোদন কেন্দ্র, পার্ক, পর্যটনকেন্দ্র কর্তৃপক্ষকে তাদের নিজ নিয়ন্ত্রণাধীন কেন্দ্র বন্ধ রাখার নির্দেশ দিতে অনুরোধ করা হয়েছে। একই সঙ্গে সকল প্রকার জনসমাবেশ, যা করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি সৃষ্টি করে, তা বন্ধ রাখতে জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর