× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৩০ মার্চ ২০২০, সোমবার

করোনায় এ পর্যন্ত ৯ বাংলাদেশির মৃত্যু

করোনা আপডেট

অনলাইন ডেস্ক | ২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ১:০৩

প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত অন্তত ৯ বাংলাদেশির মৃত্যু হয়েছে। এরমধ্যে দেশে মারা গেছেন তিনজন এবং বাকি ছয়জন মারা গেছেন বিশ্বের বিভিন্ন দেশে। তবে স্বাস্থ্য ব্যবস্থার বিধি-নিষেধের কারণে বিদেশে এ ভাইরাসে আক্রান্ত ও মৃতের সঠিক সংখ্যা জানা যাচ্ছে না।

মঙ্গলবার  করোনায় আক্রান্ত হয়ে নিউইয়র্কে এক বাংলাদেশি নারীর মৃত্যুর কথা জানায় যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য কর্তৃপক্ষ। এর আগে সোমবার জানা যায়, গাম্বিয়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এক বাংলাদেশি ইমাম মৃত্যুবরণ করেছেন। এর আগে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ইতালিতে অন্তত চারজন বাংলাদেশির মৃত্যুর তথ্য জানা যায়। তাদের মধ্যে গেল সপ্তাহে যুক্তরাজ্যে মারা যাওয়া মধ্যবয়সী এক ব্যক্তি বাংলাদেশি বংশোদ্ভূত ইতালির নাগরিক।

এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তারা সংবাদমাধ্যমকে জানান, ইউরোপের দেশগুলোর মধ্যে একমাত্র ইতালি ছাড়া অন্যদের স্বাস্থ্য ব্যবস্থার তথ্য জানানোর বিষয়ে বিধিনিষেধ আছে। তাই চাইলেই ইউরোপের দেশ থেকে আক্রান্ত বাংলাদেশিদের বিষয়ে নির্দিষ্টভাবে তথ্য জানা সম্ভব হচ্ছে না।

গতকাল সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) জানায়, দেশে এখন পর্যন্ত ৩৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে তিনজন মারা গেছেন।
সুস্থ হয়েছেন পাঁচজন এবং বর্তমানে চিকিৎসাধীন ২৫ জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর