× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৮ এপ্রিল ২০২০, বুধবার

অভ্যন্তরীণ রুটের সব ফ্লাইট অনির্দিষ্টকালের জন্য বন্ধ

অনলাইন

অনলাইন ডেস্ক | ২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৩:০১

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে আগামীকাল থেকে দেশের অভ্যন্তরীণ রুটের সব ফ্লাইট অনির্দিষ্টকালের জন্য বন্ধের নির্দেশ দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। মঙ্গলবার বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
মফিদুর রহমান বলেন, করোনা ভাইরাসের বিস্তাররোধে অভ্যন্তরীণ রুটে সব ফ্লাইট বন্ধের নির্দেশ দেয়া হয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে। চারটি দেশ ও অঞ্চল ছাড়া বাকি সব দেশের ফ্লাইট আসা বন্ধ রয়েছে আগে থেকেই। যে চার দেশ ও অঞ্চল বাকি রয়েছে, তাদের মধ্যে হংকং থেকে আসা ক্যাথে প্যাসিফিক (ড্রাগন এয়ার) ২৮শে মার্চ থেকে আর আসবে না বলে জানিয়েছে। আর থাইল্যান্ডের ব্যাংকক থেকে থাই এয়ারওয়েজের যে ফ্লাইটটি আসছিল, সেটিও বুধবার থেকে আসবে না বলে জানিয়ে দিয়েছে। আন্তর্জাতিক রুটে এখন কেবল যুক্তরাজ্য ও চীনের ফ্লাইট দেশে আসবে।
এর আগে গত ২১শে মার্চ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এক বার্তায় জানায়, দেশে করোনা ভাইরাসের বিস্তাররোধে ২১শে মার্চ দিনগত রাত ১২টা থেকে ৩১শে মার্চ রাত ১২টা পর্যন্ত কাতার, বাহরাইন, কুয়েত, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, মালয়েশিয়া, ওমান, সিঙ্গাপুর এবং ভারত থেকে কোনো শিডিউলড্ আন্তর্জাতিক যাত্রীবাহী বাণিজ্যিক উড়োজাহাজকে কোনো আন্তর্জাতিক বিমানবন্দরে নামার অনুমতি দেয়া হবে না। ওই বার্তার ফলে যুক্তরাজ্য, চীন, থাইল্যান্ড ও হংকং বাদে সব আন্তর্জাতিক রুটের ফ্লাইট বন্ধ হয়ে যায়। ২৫ ও ২৮শে মার্চ থেকে বন্ধ হয়ে যাচ্ছে থাইল্যান্ড ও হংকংয়ের ফ্লাইটও।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর