× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৮ এপ্রিল ২০২০, বুধবার

খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৪:০৭

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা ছয় মাসের জন্য স্থগিত করে তাকে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এই সময়ে তিনি বাসায় থেকে চিকিৎসা নেবেন। তার বয়স বিবেচনায় মানবিক কারণে সরকার সদয় হয়ে সাজা স্থগিত করেছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। বিকালে এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। মন্ত্রী বলেন, ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারার ১ উপধারা মোতাবেক দুই শর্তে তার সাজা স্থগিতের সিদ্ধান্ত হয়েছে। তাকে মুক্তি দেয়ার বিষয়ে এখন স্বরাষ্ট্র মন্ত্রণালয় ব্যবস্থা নেবে। মুক্তি পেলে তিনি বিদেশে যেতে পারবেন না। চিকিৎসার জন্য শুধু বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যাল হাসপাতালে যেতে পারবেন।
বয়স ও অসুস্থতার কারণে তাকে মুক্তি দিতে পরিবারের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছিল। এই আবেদনে সাড়া দিয়ে সরকার মুক্তির সিদ্ধান্ত নিয়েছে। ২০১৮ সালের ৮ই ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে যান খালেদা জিয়া। প্রথমে নাজিম উদ্দিন রোডের পুরনো কারাগারে থাকলে পরে চিকিৎসার জন্য তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয় হাসপাতালে রাখা হয়। সেখানেই তার চিকিৎসা চলছে। খালেদা জিয়ার সঙ্গে সর্বশেষ সাক্ষাতের পর তার পরিবারের সদস্যরা দাবি করেন তিনি গুরুতর অসুস্থ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
বখতিয়ার
২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৬:৩০

সরকারকে ধন্যবাদ,,,, কিন্তু আদালত সরকারের কাছে পরাজিত হল বলে মনে হচ্ছে। বিএনপি বারবার বলে আসছিল সরকারের ইচ্ছা না হলে খালেদা জিয়া মুক্তি পাবে না, আর সরকার তাই করল।। আমি আইন কানুন তত বুঝি না, তবে বিষয়টা আদালত কর্তৃক করলে আদালতের প্রতি মানুষের আস্থাটা দৃঢ় হত।। যাইহোক সরকারকে আবারো ধন্যবাদ,,

Ehsan Bakul
২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৬:০৫

It has been done too much late...

wali ullah
২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৫:৩৫

Every citizen knows that the Govt. unfairly kept in jail Begum Khaleda Zia. She has rights for bail. But the Judges of Bangladesh unable to free her from false case because they give judgement according to present illegal govt. decision who are not elected by the citizens. Begum Khaleda Zia keep the rights to get bail against false case which were accused her.

Amir
২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৫:৩৩

সকল রকমের পারিপার্শ্বিক অবস্থা বিবেচনায় বেগম খালেদা জিয়াকে অস্থায়ী মুক্তিতে সরকারকে ধন্যবাদও দেওয়া যাবে না দোষও দেওয়া যাবে না, এমন সিদ্ধান্তকে বলা হয় রাষ্ট পরিচালনায় সময়োপযোগী পদক্ষেপ নেওয়ার প্রাজ্ঞতা-যেটা এই বিষয়টা ছারা রুটিন ওয়ার্কের মত অন্যান্য বিষয়েও হওয়া উচিত।

খলিল
২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৪:০৮

This is sheikh hasina daughter of bongobondhu

মোঃমোকছেদুলইসলাম পা
২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৪:০৩

মাননীয়প্রধানমন্ত্রীশেখহাসিনা উদারতার পরিচয় দিলেন।ধন্যবা।

Alauddin Reaz
২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৪:০২

আলহামদুলিল্লাহ্‌। মনে হয় সরকারের শুভবুদ্ধির উদয় হয়েছে।

Zahangir
২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৩:৫৪

I think only being afraid of Corona government became soft to let her free for 6 months not for humanity .

মোঃ রফিকুল ইসলাম
২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৩:৫৩

সরকার কে অবশ্যই ধন্যবাদ তবে কোন শর্ত না দেওয়াটাই ভালো হয়

Hasan
২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৩:৫২

Good

মোঃ রফিকুল ইসলাম
২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৩:৫১

সরকার কে অবশ্যই ধন্যবাদ তবে কোন শর্ত না দেওয়াটাই ভালো হয়

shakil
২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৪:৫১

খালেদা জিয়ার কিছু হলে তার দায় থেকে মুক্তির দূরভিসন্ধি থেকেই সরকার এটা করতে পারে বলে মনে হয়। যদি তাই না হবে, যারা করোনা ভাইরাসের চেয়েও বেশি শক্তিশালী তারা এমন হয় কি করে!!!!!

Haider
২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৪:৫০

কিভাবে নেব বুঝতে পারছি না। পজেটিভ: মুক্তি তো দিলো, বয়স বিবেচনায়। নিগেটিভ: করোনা মহামারির আশঙ্কায় সকল নাগরিক। চিকিৎসকরা উৎকণ্ঠিত নিজেরদের নিরাপত্ত নিয়ে। যদি দেশেই চিকিৎসা হয় তবে এতদিন বিদেশ বিদেশ করার অসারতা প্রমাণের সুযোগ নিবে আম্লীগ।

shakil
২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৪:৪৭

আমার কাছে মনে হচ্ছে সর্বনাশ যা হবার হয়েই গেছে, খালেদার সময় শেষের পথে। এটা সরকার বুঝতে পেরেই এই সিদ্ধান্ত নিতে পারে। যদি তাই না হবে, তাহলে এতোদিন বয়স বিবেচনায় আসল না কেন? সরকারের এমপি মন্ত্রীরা যদি বিদেশে চিকিৎসা নিতে পারে তাহলে খালেদা এসুযোগ পেলেন না কেন? আবার মুক্তির ক্ষেত্রে শর্ত দেয়া হলো কেন? বর্তমান পরিস্থিতিতে খালেদার কিছু হলে তার দল কিছুই করতে পারবে না। এমনকি আপসোসে থাকা জনগণও কিছু করতে পারবে না। কারন দেশে ইতোমধ্যেই গৃহবন্দির ব্যবস্থা হয়ে গেছে।

Hasan Shareef Ahmed
২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৪:৪৬

Thanks to the government for their good decision. Is she Corona infected?

NAZRUL ISLAM
২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৩:৪৪

মানব জাতির এই ক্রান্তিলগ্নে, আলহামদুলিল্লাহ এটা একটা সর্বোত্তম সিদ্ধান্ত।

Mollah Nurul Islam
২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৩:৪৩

ম‍্যাডামের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। জনগণের নেত্রী আজ মুক্ত। মাননীয় প্রধানমন্ত্রী ও দেশেনত্রী উভয়কে ধন‍্যবাদ।

Adv Solaiman
২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৩:৩২

The govt is worthy to be praised for such humanitarian and democratic decision

Bastob kotha
২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৩:৩০

এমন সময় মুক্তি পেলেন ? শেষে এমন না হয়ে যে উনি করোনা ভাইরাস এর কারণে দুনিয়া থেকেই চির মুক্তি পেয়ে গেলেন !!! আল্লাহ সকলের হেফাজত করুন " আমিন "

রাহমান
২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৩:২৩

মনে হয় সরকারের মানব স্বত্তা জাগ্রত হয়েছে এর জন্য ধন্যবাদ

Mohammad Mohsin Patw
২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৪:২২

good decision.

রাহমান মনি
২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৪:২২

হটাত সুমতির কারন কি ? কোন অশনি সংকেত নয় তো ?

Md.Rakib Hassan
২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৩:১৩

আমি মনে করি খালেদা জিয়ার বয়স অনেক হয়েছে তাই তাকে মুক্তি দিয়ে তার চিকিৎসা জরুরী প্রয়োজন তাই তাকে মুক্তি দিয়ে চিকিৎসার সুযোগ করে দেওয়া ভালো হবে দেশ এবং দেশের মানুষের জন্য আনন্দিত হবে, সরকারকে সারা বিশ্বের মানুষ অভিনন্দন জানাবে

অন্যান্য খবর