× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৪ এপ্রিল ২০২০, শনিবার

চরভদ্রাসনে ১১৯ জন হোম কোয়ারেন্টিনে

বাংলারজমিন

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি | ২৫ মার্চ ২০২০, বুধবার, ৬:৫০

 প্রাণঘাতী  নোভেল করোনা ভাইরাস (কভিড-১৯) প্রতিরোধে ফরিদপুরের চরভদ্রাসনে ১১৯ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এছাড়া নোভেল করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলায় মঙ্গলবার থেকে ওষুধের দোকান, কাঁচামাল, মাছ-মাংস সহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য দোকান ছাড়া অন্যান্য বাকি সব দোকানগুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।
সরজমিন গতকাল মঙ্গলবার সকালে উপজেলা সদর বাজার ঘুরে দেখা যায়, প্রতিদিনের কর্মচঞ্চল হাজারো ক্রেতা-বিক্রেতার সমাগমে ভরা বাজারটিতে জরুরি ব্যবসা-প্রতিষ্ঠান ছাড়া বাকি অন্য সব দোকান বন্ধ রয়েছে। প্রয়োজন ছাড়া কেউ বাজারে ও ঘর থেকে বের হচ্ছে না। এতে পুরো উপজেলা থমকে গিয়েছে।
মঙ্গলবার থেকে এ উপজেলার সঙ্গে অন্যান্য অঞ্চলের যাতায়াতের যানবাহনের চলাচলও শিথিল করা হয়েছে। ভাইরাস প্রতিরোধে উপজেলায় প্রতিদিন জনপ্রতিনিধি, স্থানীয় সচেতন নাগরিক, ক্যাবসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনগুলো জনসচেতনতা বাড়াতে মাইকিং এবং গ্রামে ও বাড়ি বাড়ি লিফলেট বিতরণ করে চলেছেন।
উপজেলা কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলায়  নোভেল করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
উপজেলা প্রশাসন দিনরাত ঘুরে ঘুরে বিদেশিদের খোঁজ নিয়ে বাড়ি বাড়ি গিয়ে তাদের হোম কোয়ারেন্টিনে থাকতে বাধ্য করছেন। কেউ হোম কোয়ারেন্টিনে না থাকলে তাদেরকে জরিমানা করা হচ্ছে। অপরদিকে প্রশাসন গ্রামে ও বাড়ি বাড়ি গিয়ে সকলের হাতে উক্ত ভাইরাস সচেতনতা ও প্রতিরোধে লিফলেট ও দিকনির্দেশনা প্রদান করছেন। এ জেলায় ৬৫ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন বলে তিনি জানান।   
চাটখিলে ২৩১ জনকে

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর