× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৪ এপ্রিল ২০২০, শনিবার

ভালুকার এমপিসহ হোম কোয়ারেন্টিনে ১৩৮

বাংলারজমিন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: | ২৫ মার্চ ২০২০, বুধবার, ৬:৫১

মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা অনুযায়ী ময়মনসিংহের ভালুকায় স্থানীয় প্রশাসন ও পৌর কর্তৃপক্ষ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করলেও স্থানীয় জনগণ বেশির ভাগ ক্ষেত্রেই এসব নির্দেশনা আমলে নিচ্ছে না। ফলে সচেতন নাগরিকদের মধ্যে অজানা আতঙ্ক বিরাজ করছে।
করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে ইতিমধ্যে বিভিন্ন দেশ থেকে আসা ৩৬৪ জন প্রবাসীর মধ্যে স্থানীয় এমপিসহ ১৩৮ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। হোম কোয়ারেন্টিন না মানায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার রোমেন শর্মা সোমবার সন্ধ্যায় পৌরসভার ৫নং ওয়ার্ডের বাসিন্দা ভাসানীকে ১০ হাজার ও ৬ নং ওয়ার্ডের বাসিন্দা হাজী নাজমুল হককে ১০ হাজার টাকা জরিমানা করে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেন। অপরদিকে ভালুকা আসনের এমপি আলহাজ কাজিম উদ্দিন আহমেদ ধনু ভারত থেকে চিকিৎসা শেষে গত ২১শে মার্চ থেকে ঢাকার বাসায় নিজ উদ্যোগে হোম কোয়ারেন্টিনে থাকার বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন। করোনা ভাইরাস সম্পর্কে জনগণকে সচেতন করতে ভালুকা মডেল থানা ও পৌরসভার উদ্যোগে লিফলেট বিতরণ সহ মাইকিং করা হচ্ছে। জনসমাগম এড়াতে দিনের বেলায় চায়ের দোকান ও সন্ধ্যা ৬টার পর জরুরি সেবা সেবা ব্যতীত সকল দোকানপাট বন্ধ রাখা হচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর