× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ২ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার

সার্ক তহবিলে অনুদান ঘোষণায় হাসিনাকে মোদির অভিনন্দন

এক্সক্লুসিভ

কলকাতা প্রতিনিধি | ২৫ মার্চ ২০২০, বুধবার, ৭:৩৭

করোনা মোকাবিলায় সার্ক জরুরি তহবিলের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ দশমিক ৫ মিলিয়ন ডলার অনুদানের যে ঘোষণা দিয়েছেন তাকে ধন্যবাদ জানিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সোমবার টুইট করেছেন। তিনি বলেছেন, আমাদের সংহতি এবং একজোট হয়ে কাজ করার মাধ্যমে আমরা কভিড-১৯ চ্যালেঞ্জের মোকাবিলা করতে পারবো। এদিন মোদি সার্ক তহবিলের জন্য অনুদান ঘোষণায় সার্ক সদস্যভুক্ত নেপাল, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও মালদ্বীপের রাষ্ট্রপ্রধানদের ধন্যবাদ জানিয়েছেন। নরেন্দ্র মোদি এর আগে ১৫ই মার্চ  ভিডিও কনফারেন্সের মাধ্যমে সার্কের সদস্য দেশগুলোর প্রধানদের সঙ্গে বৈঠকে এই তহবিল গঠনের প্রস্তাব দিয়েছিলেন। সকলেই এই তহবিল গঠনে একমত হয়েছেন। সেদিনই ভারত এই তহবিলে ১ মিলিয়ন ডলার অনুদান দেয়ার কথা জানিয়েছিল। এদিন মোদি প্রত্যেক রাষ্ট্রপ্রধানকে আলাদা আলাদা টুইটে ধন্যবাদ জানিয়েছেন। তবে অন্যরা তহবিলে অনুদান দেয়ার কথা জানালেও পাকিস্তান এখনো এ ব্যাপারে কোনো ঘোষণা দেয়নি।
মালদ্বীপ সরকার সার্ক জরুরি তহবিলে ২ লাখ ডলার অনুদানের কথা জানিয়েছে। শ্রীলঙ্কা সরকার ৫ মিলিয়ন ডলার অনুদানের ঘোষণা দিয়েছে। আফিগানিস্তান জানিয়েছে, তারা করোনা মোকাবিলার জন্য সার্ক তহবিলে ১ মিলিয়ন ডলার অনুদান দিচ্ছে। নেপাল সরকারের ১০ কোটি রুপি অনুদানের ঘোষণায় মোদি নেপালের প্রধানমন্ত্রী অলিকে ধন্যবাদ জানিয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর