× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৩০ মার্চ ২০২০, সোমবার

দৃষ্টান্ত স্থাপন করলেন যাজক

করোনা আপডেট

মানবজমিন ডেস্ক | ২৫ মার্চ ২০২০, বুধবার, ১:৪২

করোনা ভাইরাসে আক্রান্ত ইতালির একজন ধর্মযাজক দৃষ্টান্ত স্থাপন করে মারা গেলেন। তার জন্য যে রেসপিরেটর বা শ্বাস-প্রশ্বাসে সহায়তাকারী যন্ত্র কেনা হয়েছিল, নিজের জীবনের কথা না ভেবে তিনি তা দিয়ে দিলেন আরেকজন যুবক করোনা রোগীকে। আর নিজে মৃত্যুর স্বাদ গ্রহণ করলেন। অথচ ওই যুবককে তিনি চিনতেনও না। এই যাজকের নাম গসেপি বারারডেল্লি (৭২)। এ নিয়ে ইতালিতে করোনা ভাইরাসে মারা গেলেন ৬০ জন যাজক। ইতালির লোম্বারডি অঞ্চলে করোনা সবচেয়ে বেশি সংক্রমণ ঘটেছে। সেখানকার ক্যাসিগনোর বাসিন্দা ওই যাজক।
তিনি সম্প্রতি একটি স্থানীয় হাসপাতালে মারা গেছেন। এ খবর দিয়েছে লন্ডনের অনলাইন ডেইলি মেইল। এতে বলা হয়েছে, গসেপি বারারডেল্লি যে যুবককে নিজের রেসপিরেটর দিয়েছেন সেই যুবকটি শ্বাস-প্রশ্বাস নিতে বা ছাড়তে পারছিলেন না। জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই করছিলেন তিনি। তবে তার বয়স কত তা নিশ্চিত করে জানা যায়নি। তাকে রেসপিরেটর দিলে তার বেঁচে থাকার সুযোগ অনেক বেশি- এমনটা মনে করা হয়। তাই তাকে নিজের রেসপিরেটর দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন ওই যাজক। এ কথা প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রের জেসুট যাজক জেমস মার্টিস। তিনি ভ্যাটিক্যানের সেক্রেটারিয়েট ফর কমিউনিকেশনের একজন কনসাল্ট। এ নিয়ে প্রথমে রিপোর্ট প্রকাশ করে ইতালির ম্যাগাজিন আরাবেরারা। এতে বলা হয়, মৃত গসেপি বারারডেল্লিকে সবাই খুব পছন্দ করতেন। দাতব্য কাজের জন্য তাকে স্মরণ করা হবে। মোটরসাইকেলের প্রতি তার ছিল খুব বেশি ঝোঁক।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kamal Uddin Ahmed Ch
২৫ মার্চ ২০২০, বুধবার, ১২:৪৭

Salute Heroes never die.

অন্যান্য খবর