× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৫ এপ্রিল ২০২০, রবিবার

তাপসের পিয়ানোতে শিল্পীদের প্রার্থনা সংগীত

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২৫ মার্চ ২০২০, বুধবার, ১১:২২

বিশ্বজুড়ে নভেল করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়ছে মানুষ। অন্য সব লড়াই হাতে হাত রেখে কাঁধে কাঁধ মিলিয়ে করতে হলেও এ লড়াই একটু ভিন্ন রকম। ছোঁয়াচে এ রোগের বিস্তার ঠেকাতে হলে সামাজিক দুরত্বের বিকল্প নেই। তাই এ লড়াইয়ের একটাই সেøাগান ‘ঘরে থাকুন, নিরাপদে থাকুন’। তবে, মানুষের দুর্যোগে শিল্পী মন কি আর ঘরে চুপচাপ বসে থাকতে পারে? তেমনই দেশের জনপ্রিয় কয়েকজন শিল্পী যার যার ঘরে বসেই বাদ্যের তালে একসঙ্গে গলা মেলালেন। গানবাংলা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ও সংগীত পরিচালক কৌশিক হোসেন তাপসের পিয়ানোর সুরে রবীন্দ্রনাথ ঠাকুরের প্রার্থনা সংগীত- ‘আনন্দলোকে মঙ্গলালোকে সত্য সুন্দর’ গানটি গাইলেন সংগীতশিল্পী আঁখি আলমগীর, ঐশি, শান মালিক, শামীম হাসান, প্রিয়, সৈকত আহমেদ দীপ্ত, বিবেকসহ অনেকেই। এমন অভিনব উদ্যোগে আপ্লুত শিল্পীরা সবাই। সংগীতশিল্পী ঐশি বলেন, এত সুন্দর করে তাপস ভাই পিয়ানোতে সুরটা তুললেন।
যখন সেটা ভার্চুয়ালি আমাদের সবাইকে একসঙ্গে পাঠালেন সবার প্রথম তাতে কণ্ঠ মেলালেন আঁখি আপা (আঁখি আলমগীর)। তারপর একে একে আমরা সবাই। সবমিলে যখন গানটা দাঁড়ালো তখন এত ভালো লাগলো। খুব খারাপ সময় যাচ্ছে, এ সময় যেন সবাই ভালো থাকে, সুস্থ্য থাকে, সবার মন ভালো থাকে গানে গানে এটাই আমাদের প্রার্থনা।
সম্মিলিত কন্ঠে গানটির একটি ভিডিও উন্মুক্ত হয়েছে গানবাংলা টেলিভিশনের ফেসবুক পেজে। ভিডিওর শেষে লেখা আছে- ‘সত্যিকার ভালোবাসার যে অসীম শক্তি তা প্রকাশ করে সংগীত। যে কোনো পরিস্থিতেই তা যেমন টিকে থাকে, যে কোনো দুরত্বেই সে পৌঁছে যেতে পারে অনায়াসে। ঘরে থাকুন, নিরাপদে থাকুন’। এ প্রসঙ্গে কৌশিক হোসেন তাপস বলেন, দেশের এই দুর্যোগপূর্ণ সময়ে সবাই যেন ভালো থাকে, সুস্থ্য থাকে, সচেতন থাকে এই কামনা আমাদের সবার। মানুষ যতো দূরেই থাকুক, সংগীত হচ্ছে তাকে সুস্থ্য রাখার সেই মহৌষধ যা কখনো বাহ্যিকভাবে ধরা যায় না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর