× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৩০ মার্চ ২০২০, সোমবার

বিএনপি কার্যালয় ছাড়লেন রিজভী

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ২:০০

স্টাফ রিপোর্টার: কেন্দ্রীয় কার্যালয় ছাড়লেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। দীর্ঘ ৭৮৭ দিন পর দলীয় কার্যালয় ছেড়ে নিজ বাসায় উঠলেন তিনি। আজ দুপুরে দলীয় কার্যালয় ছেড়ে দেন তিনি। ২০১৮ সালের ৩০শে জানুয়ারি থেকে কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান নেন বিএনপির এই সিনিয়র নেতা।

জানতে চাইলে রিজভী আহমেদ মানবজমিনকে বলেন বলেন, দীর্ঘদিন কেন্দ্রীয় কার্যালয়ে ছিলাম। এখানেই আমার অনেকটা সময় কেটেছে। খুব কষ্ট হচ্ছে। যদিও আমি কেন্দ্রীয় কার্যালয় ছেড়ে একেবারের জন্য চলে যাচ্ছি না। দলীয় কার্যক্রমের প্রয়োজন হলে আমি তখন আসবো।
আপাতত আমি আমার নিজের বাসায় থাকবো। কেন্দ্রীয় কার্যালয়ে আমি দেশনেত্রীর মুক্তির আন্দোলনের অংশ হিসেবে অবস্থান করেছিলাম। এখানে থাকা অবস্থায় একটা আতঙ্ক বিরাজ করতো আমার মনে। তারপরেও বুকে সাহস নিয়ে অবস্থান করেছি। আমি প্রতিজ্ঞাবদ্ধ ছিলাম যে, দেশনেত্রী বেগম খালেদা জিয়া যতদিন পর্যন্ত অবৈধ সরকারের কারাগার হতে মুক্ত না হন ততদিন পর্যন্ত দলীয় কার্যালয়েই থাকবো। কষ্ট করে থেকেছি। গতকাল দেশনেত্রীর মুক্তিতে কিছুটা হলেও স্বস্তি লাগছে।

সরকারের নির্বাহী আদেশে গতকাল ছয় মাসের জন্য কারাগার থেকে মুক্তি পান বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এরপরই রিজভী সিদ্ধান্ত নেন যে তিনি আর দলীয় কার্যালয়ে রাত্রিযাপন করবেন না। অতঃপর ২৬শে মার্চ স্বাধীনতা দিবসের দিন নয়া পল্টনের দলীয় কার্যালয় ছেড়ে রাজধানীর ভাড়া বাসায় যান রিজভী। দলীয় কার্যালয় ছেড়ে যাওয়ার সময় কার্যালয়ের কর্মকর্তা কর্মচারীরা তাকে বিদায় জানান। তারা রিজভীর জন্য বিশেষভাবে দোয়া ও শুভকামনা করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
আদিল
২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ৬:২৯

অভিনন্দন ! রুহুল কবির রিজভী ! দেশনেত্রী বেগম খালেদা জিয়া কে জেল থেকে মুক্ত করেই পার্টি অফিস ছাড়লেন, আপনাকে হৃদয় নিংড়ানো অভিনন্দন । আপনার মত সাহসী নেতৃত্ব বিএনপিতে আসুক আরো হাজার হাজার তাহলেই ফ্যাসিবাদ বিরোধী আন্দোলন চাঙ্গা হবে ।

Shamu
২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ৫:১৭

He is a real BangladeshI Nationalist

Mahbub
২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ৫:১৩

In Bangladesh we need this kind of nationalist and clean politicians. I wish him all the best as well salute him and hope there sincerity remains for ever to build better Bangladesh.

আবু সুফিয়ান
২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ৩:১৯

BNP তে রিজভীর মত ত্যাগী নেতার বড়ই অভাব।

Akbar Hossain
২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ৩:১৩

He is a real BangladeshI Nationalist

Asia
২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ২:৫৮

Salute Mr Rezvi

Mahe alom
২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ৩:৩৬

Congratulations

সবুজ
২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ৩:২৮

হাজার সালাম, এই বীরকে৷

Mijanur Rahman
২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ২:১৫

ধন্যবাদ আপনাকে স্যার। আল্লাহ আপনার মঙ্গল করুন

H.M.MAHFUJUR RAHMAN
২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ২:১১

সবাই যখন পালিয়ে বেড়াত তখন রিজভী সাহেব পুলিশ কিংবা অন্য সবার রক্তচক্ষু উপেক্ষাকরে প্রকাশে থেকেছেন এইখানে,৷ আল্লাহ তার মংগল করুন

জামাল
২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ২:১১

সঠিক নেতা দলের কানডারী

Jahidul Haque
২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ২:৩৬

SALUTE RIZVI !

Mohammedmukitulislam
২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ১:২০

No1mumin Allah save him

Mollah Nurul Islam
২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ১:১৮

সালাম আপনাকে। আমি আপনার দীর্ঘায়ু কামনা করি।

অন্যান্য খবর