× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ২ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার

করোনার ভয়ে ইরাক ছেড়েছে ফরাসি ও বৃটিশ সেনারা

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ৫:৩৭

করোনা আতঙ্কে ইরাক থেকে সেনা প্রত্যাহারের ঘোষণা দিয়েছে ফ্রান্স। দেশটির সেনাবাহিনী জানিয়েছে, করোনা ভাইরাস থেকে সেনাদের বাঁচাতে সাময়িকভাবে সকল ফরাসি সেনা ইরাক ত্যাগ করবে। দেশটির সশস্ত্র বাহিনী মন্ত্রণালয়ে এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের প্রেক্ষিতেই সেনা প্রত্যাহার হচ্ছে বলে জানানো হয়েছে। মন্ত্রণালয় থেকে একটি বিবৃতিও দেয়া হয়েছে। এতে বলা হয়েছে, আপাতত সেনা ফিরিয়ে আনবে ফ্রান্স। তবে সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেটের বিরুদ্ধে বিমান হামলা অব্যাহত থাকবে।

ইরাকের প্রধানমন্ত্রীর মুখপাত্র দেশটিত আস সাবাহ সংবাদপত্রকে জানিয়েছেন, ফরাসি সেনারা এরইমধ্যে ইরাক ত্যাগ করেছে। এর আগে, করোনার কারণে গত সপ্তাহে ইরাকে মোতায়েন সেনাদের সরিয়ে নিয়েছে বৃটেনও।
একই কারণ দেখিয়ে চেক সামরিক বাহিনীও ইরাক থেকে তাদের সেনাদল সরিয়ে নিয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Akm Asaduzzaman
২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ৬:২৭

ekhono hamlar ichche ase ?

সুলতান
২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ৪:৫৩

এসব আপাত নোংরা গুলি পবিত্র ভুমি থেকে বিতাড়িত হওয়াই ভাল। আল্লাহ্রর বিচার কি দেখেছেন, ইরাকের মানুষের অনুরোধকে পাত্তা দিল না আর এখন নিজেদের ইচ্ছা পলাতক, আল্লাহ্ হু আকবর।

অন্যান্য খবর