× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ২ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার

ঐশীর ছয় উপায়

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২৭ মার্চ ২০২০, শুক্রবার, ৭:০০

চলতি প্রজন্মের আলোচিত সংগীতশিল্পী ঐশী। গানের পাশাপাশি ডাক্তারি পড়ছেন তিনি। সাম্প্রতিক সময়ে করোনার প্রাদুর্ভাব বিরাজ করছে আমাদের দেশেও। অনেক তারকাই নিজেদের মতো করে সচেতনতা তৈরির চেষ্টা করছেন ভক্ত-শুভাকাঙ্খীদের মাঝে। তার থেকে বাদ যাননি ঐশীও। তিনি নিজের ফেসবুকে এক ভিডিওবার্তায় বলেন, করোনা প্রতিরোধে আমার জানা ছয়টি উপায় শেয়ার করছি। এর দ্বারা কারও উপকারও হতে পারে। এরমধ্যে প্রথমটি হচ্ছে, ঘন ঘন হাত পরিস্কার করতে হবে।
২০ থেকে ৩০ সেকেন্ড হাত পরিষ্কার করতে হবে। দ্বিতীয়ত, হাঁচি কিংবা কাশি থাকলে রুমাল বা টিস্যু ব্যবহার করুন। না থাকলে হাতের কনুই ব্যবহার করুন। আপনার জ্বর যদি থাকে অথবা বিদেশ থেকে আসেন তাহলে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিবেন। তৃতীয়ত, অপরিষ্কার হাত দিয়ে চোখ, মুখ ও নাক স্পর্শ করবেন না। চতুর্থত, বাসার বাইরে অপ্রয়োজনে যাবেন না। কয়েকটা দিন বাসায় থাকলে সবার জন্যই ভালো। পঞ্চমত, হাত মেলানো যাবে না। কোলাকুলি কিংবা আলিঙ্গন করা যাবে না। কমপক্ষে তিন ফুট দূরত্ব বজায় রাখবেন। ষষ্ঠত, বিদেশ ফেরত আত্মীয় ও বন্ধুবান্ধব থেকে একটু দূরে থাকুন। বিদেশ থেকে যারা এসেছেন, তাদের কাছে অনুরোধ করবো বাড়িতেই থাকতে। ভালোবাসার মানুষগুলোকে ভালো রাখার জন্য এই সময়ে সচেতন হতে হবে। এর কোনো বিকল্প নেই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর