× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৭ জুন ২০২০, রবিবার

ভারতে একদিনে সর্বোচ্চ ১৭৫২ জন করোনা আক্রান্ত শনাক্ত

ভারত

কলকাতা প্রতিনিধি | ২৪ এপ্রিল ২০২০, শুক্রবার, ৯:১৫


ভারতে সংক্রমণ নিয়ন্ত্রনে থাকার কথা বলা হলেও প্রতিদিন করোনা আক্রান্ত শনাক্তর সংখ্য নতুন রেকর্ড করে চলেছে।  গত ২৪ ঘন্টায় ভারতে ১৭৫২ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন বলে স্বাস্থ্য মন্ত্রক সুত্রে জানানো হয়েছে। এটাই শুক্রবার একদিনে ভারতে সর্বোচ্চ শনাক্ত হওয়ার রেকর্ড বলে জানা গেছে। এদিন পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ হাজার ৪৫২ জন। এর মধ্যে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ৯১৫ জন। আর করেনায় মোট মৃত্যু হযেছে ৭২৩ জনের। তবে এই সময়ের মধ্যে মোট ৪৮১৩ জন চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন। স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে শুক্রবার জানানো হয়েছে, গত ২৮ দিনে দেশের ১৫টি জেলা থেকে নতুন কওে করোনা সংক্রমণের কোনও ঘটনা ঘটেনি। ভারত সময় মত লকডাউন ঘোষনা করে তা কার্যকর না করলে স্বাস্থ্য মন্ত্রক মনে করছে এতদিনে সংক্রমিতের সংখ্যা এক লক্ষে পৌঁছে যেতো।
স্বাস্থ্য মন্ত্রকের কর্তাদের মতে, কন্টেইনমেন্ট বিধিনিষেধ ও নজরদরি নেটওয়ার্ক ঠিক মত কাজ করার ফলে করোনা সংক্রমণ ভারতে নিয়ন্ত্রনের মধ্যে রয়েছে। তবে ভারতে সবচেয়ে বেশি সংক্রমনের ঘটনা ঘটেছে মহারাষ্ট্রে। সেখানে আক্রান্ত হয়েছেন৬৪৩০ জন। মৃত্যু হয়েছে ২৮৩ জনের। এর পরেই রয়েছে গুজরাট, সেখানে আকােন্তের সংখ্যা ২৬৩৪ জন। মৃত্যু হয়েছে ১১২ জন। তৃতীয স্থানে রয়েছে দিল্লি। দিল্লিতে আক্রান্তের সংখ্যা ২৩৭৬ জন। তবে মৃত্যু হয়েছে মাত্র ৫০ জনের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর