× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ২৬ মে ২০২০, মঙ্গলবার

তৃণমূল কংগ্রেস সাংসদ নিজের সন্তানের নাম রাখলেন করোনা

ভারত

কলকাতা প্রতিনিধি | ৮ মে ২০২০, শুক্রবার, ৫:৩৩

করোনা যেখানে মানুষের কাছে দুঃস্বপ্ন হিসেবে আবির্ভূত হয়েছে সেখানে ভারতে একাধিক দম্পতি তাদের নবজাতকের নাম হিসেবে এই দুঃস্বপ্নকে ধরে রাখতে চাইছেন সন্তানের নামের মাধ্যমে। কেউ নাম রেখেছেন, করেনা। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে পশ্চিমবঙ্গের এক তৃণমূল কংগ্রেস সাংসদ গড্ডালিকায় গা ভাসিয়ে নিজের সন্তানের নাম করোনা রাখেন তখন সমালোচনার ঝড় বইবে সেটাই স্বাভাবিক। কিন্তু সে সবে কোন ভ্রুক্ষেপ না রেখেই আরামবাগের তৃণমূল কংগ্রেস সাংসদ অপরূপা পোদ্দার আদর করে তার নবজাতকের নাম রেখেছেন করোনা। বৃহস্পতিবার শ্রীরামপুরের একটি বেসরকারি নার্সিংহোমে ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দিয়েছেন অপরূপা। মা ও মেয়ে দু’জনেই সুস্থ আছেন বলে নার্সিংহোম সূত্রে জানা গিয়েছে। পরিবারে নতুন সদস্য আসায় তাঁরা খুব খুশি। করোনার আতঙ্কের মাঝে অপরূপা ও তাঁর স্বামী শাকির আলির জীবনে নতুন ভোরের স্বপ্ন নিয়ে এসেছে শিশুটি।
অপরূপার স্বামী শাকির আলি জানিয়েছেন, সন্তানের ডাকনাম করোনা রাখলেও, ভালো নাম কী হবে তা এখনও ঠিক হয়নি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই সদ্যোজাতের নাম ঠিক করবেন বলে জানিয়েছেন তিনি। এদিকে করোনা আবহে জন্মহারে ভারত শীর্ষে থাকবে বলে জানিয়েছে জাতিসংঘ। তাদের হিসেবে, ১১ মার্চ থেকে ১৬ ডিসেম্বর অবধি ভারতে ২ কোটি ১০ লক্ষ শিশুর জন্মের সম্ভাবনা রয়েছে। আর গোটা বিশ্বে এই সময়ে জন্ম নেবে  ১১ কোটি ৬০ লক্ষ শিশু। আগামী ১০ মে আন্তর্জাতিক মাতৃদিবস। তার আগে বুধবার জাতিসংঘের  শিশুকল্যাণ সংস্থা ইউনিসেফ-এর পক্ষ থেকে এই হিসেব পেশ করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর