× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৭ জুন ২০২০, রবিবার

দেশের প্রত্যন্ত এলাকার বাড়ি বাড়ি গিয়ে সেহরি ও ইফতার বিতরণ নৌবাহিনীর

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১১ মে ২০২০, সোমবার, ৬:০১

দেশব্যাপী করোনা ভাইরাস সংক্রমণ মোকাবিলায় খুলনা ও চট্টগ্রামের প্রত্যন্ত এলাকায় স্থানীয় গরিব, দুঃস্থ ও অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে সেহরি ও ইফতার বিতরণসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনায় নিরলসভাবে কাজ করে চলেছে নৌবাহিনী। আজ সোমবার নৌসদস্যরা এ কার্যক্রম পরিচালনা করে।

এছাড়া দেশের বিভিন্ন এলাকার রাস্তাঘাট, বাজার ও আশেপাশের পরিবেশ জীবাণুমুক্ত রাখতে জীবাণুনাশক ঔষধ ছিটানো, খাদ্য ও চিকিৎসা সহায়তা প্রদানসহ নিয়মিত টহল কার্যক্রম পরিচালনা করছে নৌবাহিনীর সদস্যরা।
 
খুলনার উপকূলীয় ও প্রত্যন্ত এলাকা বরগুনা সদর ও আশেপাশের এলাকাগুলোতে নিয়মিত টহল প্রদান করছে। এ সময় নৌসদস্যরা স্থানীয় বাজার, দোকানে আগতদের করোনা মোকাবিলায় করণীয় এবং সামাজিক দূরত্ব বজায় রাখাসহ বিভিন্ন সচেতনতামূলক দিক নির্দেশনা প্রদান করছে। তাছাড়া খুলনা শহরের স্থানীয় জিরো পয়েন্ট, গল্লামারি জোড়াগেট, দশগেট, পুটিমারি ও লবণচড়া এলাকায় প্রায় ৯০০ দুঃস্থ পরিবারের মাঝে ইফতার ও রান্না করা প্যাকেট খাবার বিতরণ করা হয়।

অন্যদিকে মোংলা নৌ কন্টিনজেন্ট সুন্দরবন ইউনিয়ন ও প্রত্যন্ত এলাকায় টহল প্রদানের পাশাপাশি স্থানীয় গরিব ও অসহায় পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করে। সেইসঙ্গে নৌসদস্যরা স্থানীয় জনগণকে কাঁচাবাজার, ঔষধ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর দোকান ব্যবহারে নির্দিষ্ট সময় অনুসরণে স্থানীয়দের সচেতন করতে সার্বক্ষণিকভাবে কাজ করে চলেছে।

অন্যদিকে চট্টগ্রামের উপকূলীয় ভোলা, কুতুবদিয়া, মহেশখালি, টেকনাফ, স্বন্দীপ ও হাতিয়া  উপজেলার বিভিন্ন এলাকায় নিয়মিত টহল প্রদানের পাশাপাশি নৌ কন্টিজেন্টসমূহ স্থানীয় অসহায় ও দুঃস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদানসহ বিভিন্ন জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।
এ সময় নৌসদস্যরা স্থানীয় জনগোষ্ঠীদের মাঝে মাইকিং করে নিয়মিত হাত ধোয়া, মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব বজায় রাখাসহ বিবিধ স্বাস্থ্যবিধি মেনে চলতে পরামর্শ প্রদান করছে।

পাশাপাশি রাজধানী ঢাকার বিভিন্ন এলাকার রাস্তাঘাট ও আশেপাশের পরিবেশ জীবাণুমুক্ত রাখতে নিয়মিত জীবাণুনাশক ঔষধ ছেটানোসহ অসহায়দের মাঝে খাদ্য সহায়তা প্রদান করছে নৌবাহিনী।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর