× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৩ জুন ২০২০, বুধবার
কলকাতা কথকতা

বাঙালির পায়ে ফুটবল ফিরিয়ে দিতে উদ্যোগ

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা | ১২ মে ২০২০, মঙ্গলবার, ১:০৮

সব খেলার সেরা বাঙালির তুমি ফুটবল। এপার বাংলা কলকাতাই বলি, কিংবা ওপার বাংলা ঢাকা, বাঙালি আজও ফুটবল প্রিয়। ভারত কিংবা বাংলাদেশ - ক্রিকেটের জনপ্রিয়তা আকাশছোয়াঁ মেনে নিয়েও বলতে হয় মোহনবাগান, ইস্টবেঙ্গল কিংবা ঢাকা মোহামেডান, আবাহনী ক্রীড়াচক্র বাঙালির মনে আজও মাদকতা ছড়ায়। করোনার কারণে বাঙালির প্রাণের প্রিয় খেলা ফুটবল আপাতত বন্ধ। কিন্তু লকডাউন উঠলেই কলকাতার ফুটবল যাতে শুরু হয় সে ব্যাপারে বিশেষ উদ্যেগী হয়েছে বাংলার ফুটবল এর নিয়ামক সংস্থা আই এফ এ। ফরম্যাট বদলে সব ধরণের লিগ চালু করার পাশাপাশি আই এফ এর সচিব জয়দীপ মুখোপাধ্যায় একটি নতুন উদ্যোগ নিয়েছেন। লকডাউন উঠলেই তিনি সদ্য প্রয়াত দুই কিংবদন্তী ফুটবলার প্রদীপ ব্যানার্জি এবং চুনী গোস্বামীর নামে একটি ফুটবল টুর্নামেন্ট অথবা একটি স্মারক ম্যাচ করার সিদ্ধান্ত নিয়েছেন। টুর্নামেন্ট হলে বাংলাদেশের একটি নামী দলকে এই আসরে আমন্ত্রণ জানানো হবে।
যদি একটি ম্যাচ হয় তাহলে সেই ম্যাচে খেলার জন্যে বাংলাদেশের কয়েকজন তারকা খেলোয়াড়কে আমন্ত্রণ জানানো হতে পারে। কারণ পিকে - চুনী বাংলাদেশেও প্রবল জনপ্রিয় ছিলেন। লকডাউন উঠলেই এ ব্যাপারে কার্যকর ব্যবস্থা নেয়া হবে বলে জানান জয়দীপ বাবু। তিনি একটি টেলিফোন সাক্ষাৎকারে জানান, সব ডিভিশনের সব ক্লাব কে চিঠি দেয়া হয়েছে লিগ শুরুর বিষয়ে তাদের পরামর্শের জন্যে। চুনী গোস্বামী আদতে ওপার বাংলার মানুষ ছিলেন, পিকে উত্তরবঙ্গের। বাংলাদেশের সঙ্গে তাঁদের সম্পর্কের নিবিড়তার জন্যেই পিকে চুনী ম্যাচে বাংলাদেশকে সম্পৃক্ত করতে চাইছে আইএফ এ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর