× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৪ জুন ২০২০, বৃহস্পতিবার

ইংল্যান্ডে অনুশীলনে বিশেষ নজরদারি

খেলা

স্পোর্টস ডেস্ক | ২০ মে ২০২০, বুধবার, ১২:২৩

এতদিন দলের প্রত্যেক খেলোয়াড় একাকি অনুশীলনে ছিলেন। এবার গ্রুপ অনুশীলনে ফিরেছে ইংলিশ প্রিমিয়ার লীগের দলগুলো।অনুশীলনে ফেরার প্রথম ধাপ নিয়ে একমত হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবগুলো। আর দলগুলোর অনুশীলনে করোনা সতর্কতা নিশ্চিতে বিশেষ নজরদারি থাকছে প্রিমিয়ার লীগ কর্তৃপক্ষের। মাঠে দলগুলোর অনুশীলনে সামাজিক দূরত্বের স্বাস্থ্য বিধি মানা হচ্ছে কিনা তা দেখতে হঠাৎ পরিদর্শনে যাবে প্রিমিয়ার লীগের পরিদর্শক। জিপিএস ট্র্যাকিং ও ভিডিও পর্যালোচনা করেও দেখা হবে দলগুলোর অনুশীলনে করোনা সংক্রান্ত গাইডলাইন মানা হচ্ছে কিনা। আজ থেকে ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে অনুশীলন করছে তারা। তবে অনুশীলনে খেলোয়াড়দের অবশ্যই সামাজিক দূরত্বের বিধিনিষেধ মেনে চলতে হবে এবং পরস্পরের সংস্পর্শে আসা যাবে না।
লীগ পুনরায় শুরুর পরিকল্পনায় সোমবারের বৈঠকে একমত হয়েছে ইংল্যান্ডের শীর্ষ লিগের ২০টি ক্লাব। খেলোয়াড়, কোচ, ক্লাব চিকিৎসক, বিশেষজ্ঞ ও সরকারের সঙ্গে পরামর্শ করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বিবৃতিতে জানিয়েছে প্রিমিয়ার লীগ কর্তৃপক্ষ।
খেলোয়াড়রা আগে থেকেই ব্যক্তিগত পর্যায়ে অনুশীলন করে আসছিলেন। নতুন সিদ্ধান্তের ফলে লীগ পুনরায় শুরুর সম্ভাবনা বাড়ল। করোনা ভাইরাসের কারণে এর আগে ফরাসি লীগ ওয়ান ও নেদারল্যান্ডসের শীর্ষ ফুটবল লীগের এবারের মৌসুমের সমাপ্তি ঘোষণা করে। তবে দুদিন আগে আবারো মাঠে গড়ায় জার্মান বুন্দেসলিগা।
স্থগিত হওয়ার আগে লিগের সবশেষ ম্যাচ হয়েছিল গত ৯ মার্চ। ৩ এপ্রিল অনির্দিষ্টকালের জন্য লিগ স্থগিত করা হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর