× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৫ জুন ২০২০, শুক্রবার

হানিফ সংকেতের ঈদের নাটক ‘দূরত্বের গুরুত্ব’

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২০ মে ২০২০, বুধবার, ১২:২৮

প্রতি ঈদের মতো এবারও বিশিষ্ট নির্মাতা হানিফ সংকেত নির্মাণ করেছেন ঈদের নাটক। তার এবারের নাটকের নাম ‘দূরত্বের গুরুত্ব’। প্রচার হবে এটিএন বাংলায় ঈদের দিন রাত ৮টা ২০ মিনিটে। হানিফ সংকেতের ঈদ নাটকের নামে যেমন ভিন্নতা থাকে গল্পেও থাকে তেমনি আলাদা স্বাদ ও বৈচিত্র্য। পাশাপাশি থাকে একটি সামাজিক বক্তব্য। তাই তার নাটক দেখার জন্য দর্শকদের একটি বাড়তি আকর্ষণ থাকে। হানিফ সংকেতের এবারের নাটকটি ধারণ করা হয়েছে মিরপুরের ফাগুন অডিও ভিশনের নিজস্ব কমপ্লেক্সে। ঈদের নাটক হলেও এটি এবারের ঈদে প্রচারিতব্য করোনা নিয়ে সচেতনতামূলক একটি নাটক।
পারিবারিক গল্প নিয়ে রচিত হয়েছে এই নাটক। দুটি বাড়িতে পাশাপাশি দুটি পরিবার বসবাস করে। করোনার কারণে লকডাউনে থেকে এই দুই পরিবারের মধ্যে ঘটতে থাকে নানা ঘটনা। করোনাকালে তাদের এই বিভিন্ন কার্যক্রম নিয়ে এগিয়েছে নাটক ‘দূরত্বের গুরুত্ব’। নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আজিজুল হাকিম, চঞ্চল চৌধুরী, মীর সাব্বির, সাঈদ বাবু, গোলাম ফরিদা ছন্দা, জিনাত শানু স্বাগতা ও শামীম। নাটকের সূচনা সংগীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। সংগীতায়োজন ও কণ্ঠ দিয়েছেন কিশোর।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর