× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৪ জুন ২০২০, বৃহস্পতিবার

আকরাম খানকে শাসিয়েছিলেন ওয়াসিম

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২০ মে ২০২০, বুধবার, ১১:৩৫

১৯৯৫ এশিয়া কাপ। পাকিস্তান তখন বিশ্ব ক্রিকেটের দাপুটে দল। তখনকার বাংলাদেশের সঙ্গে ম্যাচটা সব দল রান রেট বাড়ানোর উপলক্ষ্য হিসেবেই দেখতো। বাংলাদেশ নিজেদের প্রথম দুই ম্যাচে হেরেছিল শ্রীলঙ্কা ও ভারতের কাছে। পাকিস্তানের সঙ্গে ম্যাচের আগে বাংলাদেশ অধিনায়ক আকরাম খানের সঙ্গে দেখা পাকিস্তান অধিনায়ক ওয়াসিমের। তামিমের লাইভ আড্ডায় অনেকটা মজা করেই আকরাম খান বলেন, ‘ওয়াসিম তোমার কি ১৯৯৫ সালের শারজাহতে অনুষ্ঠিত এশিয়া কাপে ঘটনা মনে আছে? তুমি এসে আমাকে জিজ্ঞেস করলে আকরাম টস জিতলে কি করবে? আমি বলেছিলাম ফিল্ডিং নিবো। তুমি জিজ্ঞেস করেছিলে আমি নিশ্চিত কিনা? বললাম পরিকল্পনা এটাই। টসের সময় যাচ্ছিলাম, নান্নু ভাই এসে বললেন তুমি ফিল্ডিং কেন নিচ্ছ? ওরা তো আগে ব্যাটিং করলে ৩০০’র উপর করবে, কিভাবে হবে? জিতলে ব্যাটিং নিয়ো।
এরপর আমি ব্যাটিং নেই, এরপর তুমি ড্রেসিং রুমে এসে আমাকে বললে ‘আকরাম তুমি আসো, তোমাকে দেখে নিবো।’

সে ম্যাচে শুরুতে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ১৫১ রান সংগ্রহ কওে বাংলাদেশ। জবাবে ১২২ বল হাতে রেখে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ওয়াসিম আকরামদের পাকিস্তান। তবে রান রেটে পিছিয়ে থাকার জন্য শেষ পর্যন্ত সেই এশিয়া কাপের ফাইনালে খেলা হয়নি পাকিস্তানের!

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর