× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৩০ মে ২০২০, শনিবার

লাইফ সাপোর্টে আছে বাংলাদেশ বিমান: বিমান প্রতিমন্ত্রী

অনলাইন

স্টাফ রিপোর্টার, হবিগঞ্জ থেকে | ২০ মে ২০২০, বুধবার, ৫:৪৪

বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, বাংলাদেশ বিমানসহ আন্তর্জাতিক বিমান সংস্থাগুলো লাইফ সাপোর্টে আছে। বিশ্বের নামকরা বিমান সংস্থাগুলো শতশত কর্মচারী ছাটাই করেছে। কিন্তু বাংলাদেশ বিমান কোন ছাটাই না করে নিয়মিত বেতন-ভাতা দিয়ে আসছে। মন্ত্রী বলেন, আগামী জুন মাসের মধ্যেই যাত্রীসেবা চালু করতে প্রস্তুত রয়েছে বাংলাদেশ বিমান। এজন্য আন্তর্জাতিক বিমান সংস্থাগুলোর সাথে সমন্বয় করে যাত্রীদের সকল ধরণের নিরাপত্তা নিশ্চিত করতে প্রস্তুতি নেয়া হচ্ছে। আজ বুধবার সকালে হবিগঞ্জ জেলা প্রশাসকের উদ্যোগে ত্রাণ বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। জেলা প্রশাসক কার্যালয়ের নিমতলা মাঠে ৩’শ কর্মহীন মানুষের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহ, জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মুশফিক হোসেন চৌধুরী, উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, অতিরিক্তি জেলা প্রশাসক মর্জিনা আক্তার, এনডিসি প্রতিক মন্ডল প্রমুখ।
পরে তিনি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সদর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় অংশগ্রহণ করেন।
ত্রাণ বিতরণককালে প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, বিমান ও পর্যটন খাতে সাড়ে ১১ হাজার কোটি লোকসান হয়েছে। প্রধানমন্ত্রীর প্রণোদনার মাধ্যমে এসব লোকসান কাটিয়ে উঠার চেষ্টা করা হচ্ছে। সকল প্রতিবন্ধকতা কাটিয়ে প্রস্তুতি নিচ্ছে বিমান। এজন্য আন্তর্জাতিক মানে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রয়োজনীয় মেশিনারীজ আমদানীরও উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২১ মে ২০২০, বৃহস্পতিবার, ৫:২৩

সত্যি বলতে প্রধান মন্ত্রী অত্যন্ত উদার মনা মহিলা । তাই কর্মী ছাটাই না করে ভর্তুকি দিয়ে বসিয়ে রেখেও বেতন দিচ্ছেন। কিন্তু নিমক হারাম কিছু কর্মী সে কথা বেমালুম ভুলে গিয়ে যাত্রী সেবা করে বিমানের উন্নতি করবে কি ? বরং প্রবাসী বাংলাদেশীদের হয়রান করবে যাতে প্রবাসীরা কখনও বিমানে ভ্রমণ না করে। ৪০ বছর প্রবাস জীবনে বিমানের টিকিট কেটে বহুবার হয়রানির শিকার হয়েছি। একমাত্র ২০১৮ সাল ছাড়া।

অন্যান্য খবর