× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৫ জুন ২০২০, শুক্রবার

ঈদেও সিনেমা হল বন্ধ রাখার নির্দেশ

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২০ মে ২০২০, বুধবার, ৭:১০

করোনা ভাইরাসের লকডাউনে গেল ১৮ই মার্চ থেকে দেশের সব সিনেমা হল বন্ধ আছে। তবে অনেক সিনেমা হল মালিক আসছে ঈদে হল চালু রাখার প্রস্তাব রাখেন।  এ নিয়ে দফায় দফায় তাদের মধ্যে বৈঠকও হয়। সর্বশেষ গত ১৭ই মে চলচ্চিত্র প্রদর্শক সমিতির জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের নিয়োগপ্রাপ্ত প্রশাসক আব্দুল আউয়ালের সঙ্গে আলোচনাও হয়। সরকারের কাছে জানানো হয়, পুরনো ছবি দিয়ে হলেও সিনেমা হল চালু রাখতে চান প্রদর্শকরা। তবে পরবর্তীতে সরকারের পক্ষ থেকে সাফ জানিয়ে দেয়া হয়েছে, ঈদেও বন্ধ থাকবে সিনেমা হল। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন চলচ্চত্র প্রদর্শক সমিতির সাবেক নেতা ও মধুমিতা হলের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ। মধুমিতার অফিসে রোববার অনুষ্ঠিত এক বৈঠকে উপস্থিত ছিলেন- প্রশাসক আব্দুল আউয়াল, ইফতেখার উদ্দিন নওশাদ, আতিকুর রহমান লিটন, সিরাজুল ইসলাম বাদল (বর্ষা), পাপ্পু (নন্দিতা হলের ভাড়া মালিক), আলীক আকবর (মনিহারের ভাড়া মালিক), কালাম (এশিয়ার ভাড়া মালিক), মুবিন (চিত্রমহলের ভাড়া মালিক), আলীম সরদার (বুকিং এজেন্ট), শহীদুল হক মাস্টার (বুকিং এজেন্ট) এবং অজিৎ নন্দী (ভাড়া হল মালিক)।
তাদের দাবি ছিল, স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে হল চালু রাখার।
ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, ঈদটাই হলো হল মালিকদের বেঁচে থাকার অবলম্বন। অনেক মালিকই এখন প্রায় নিঃস্ব।
তাই আমরা চেয়েছিলাম, পুরনো ছবি হলেও হলটা যেন চালু থাকে। তবে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকারের পক্ষথেকে বন্ধ রাখার নির্দেশ এসেছে। আমরা সে সিদ্ধান্তকে সম্মান জানাই। তাই এবার বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো ঈদুল ফিতরে সব হল বন্ধ থাকছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর