× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৪ জুন ২০২০, বৃহস্পতিবার

অসহায় ক্রীড়াবিদদের ক্রীড়া মন্ত্রণালয়ের চেক হস্তান্তর

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২১ মে ২০২০, বৃহস্পতিবার, ৩:৫০

করোনা ভাইরাসের কারণে যেসব ক্রীড়াবিদ আর্থিক সংকটে পড়েছেন, তাদের সহায়তার ঘোষণা দিয়েছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। ১০০০ ক্রীড়াবিদকে ১০ হাজার টাকা করে সহায়তা দেয়ার কথা বলেছিলেন তিনি।  বিসিবির সহায়তায় প্রাথমিকভাবে বাছাই করা ফেডারেশনগুলোর তালিকা থেকে ৫০১জন ক্রীড়াবিদকে প্রতিশ্রুত অর্থ প্রদান শুরু করছে জাতীয় ক্রীড়া পরিষদ।
গতকাল দুপুর সাড়ে ১২টায় জাতীয় ক্রীড়া পরিষদ অডিটোরিয়ামে এই চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া সচিব মো. আখতার হোসেন।  দেশে ক্রীড়া ফেডারেশন ও এসোসিয়েশনের সংখ্যা ৫৩টি। এর মধ্যে প্রথম ধাপে ২৪টি ফেডারেশনকে বেছে নিয়ে এ সহায়তা দিয়েছে সরকার। এ সহায়তায় অগ্রাধিকার দেয়া হয়েছে সক্রিয় ফেডারেশনগুলোকে।
জাতীয় চ্যাম্পিয়নশিপসহ নিয়মিত অন্যান্য প্রতিযোগিতা করে তারাই ছিলেন প্রথম ধাপের তালিকায়। যে খেলাগুলোতে দুস্থদের সহায়তা করা হচ্ছে সেগুলোর মধ্যে সবচেয়ে বেশি পাচ্ছে ফুটবল থেকে। জানাগেছে পুরুষ ও নারী মিলিয়ে প্রায় দেড়শ ফুটবলার এই সহায়তা পাচ্ছেন।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর