× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৩০ মে ২০২০, শনিবার

সুনসান ঢাকা-আরিচা মহাসড়ক, কঠোর অবস্থানে পুলিশ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে | ২১ মে ২০২০, বৃহস্পতিবার, ৪:৩১

যানবাহন বিহীন ঢাকা-আরিচা মহাসড়কে বিরাজ করছে সুনসান নিরবতা। ঈদকে সামনে রেখে রাজধানী ঢাকা শহর থেকে যাতে কোন মানুষ এই পথ ধরে যাতায়াত করতে না পারে তার জন্য পথে পথে বসোনো হয়েছে পুলিশের চেকপোষ্ট। মহাসড়কের মানিকগঞ্জ সীমানার প্রায় ৪০ কিলোমিটার পথে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। এছাড়া মহাসড়ক ভেদ করে যাতে যাতে নদী পারাপার হতে না সে জন্য পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল কার্যত বন্ধ রাখা হয়েছে।
সরজমিন বৃহস্পতিবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জের বানিয়াজুরী বাসষ্ট্যান্ডে গিয়ে দেখা গেলো, ঘিওর থানার ওসি আফরাফুল আলমের নেতৃত্বে কঠোর অবস্থানে পুলিশ সদস্যরা। রাস্তায় বেরিকেট বসানো হয়েছে কড়াকড়ি ভাবে। ঢাকার দিক থেকে কোন ধরনের প্রাইভেটকার কিংবা ক্ষুদে যানবাহন আসলেই পুলিশ সেগুলো আটকে দিচ্ছে। ভাড়ায় চালিত এবং ব্যাক্তিগত মটর সাইকেল চোখে পড়লেই পেরাক ঢুকিয়ে চাকা ছিদ্র করে দিচ্ছে।
আর জরুরী কাজ ছাড়া পথচারীদের রাস্তায় উঠতে দিচ্ছেন না।
এ বিষয়ে ঘিওর থানার ওসি মো. আশরাফুল আলম বলেন, অতি জরুরী পন্যবাহী পরিবহন ছাড়া ঢাকা থেকে ছেড়ে আসা অন্য যেকোন  যানবাহন আমরা মহাসড়কে চলতে দিচ্ছি না। চেক পোষ্ট বসিয়ে আমরা তার প্রতিহত করে যাচ্ছি। এছাড়া জরুরী কাজ ছাড়া সাধারন মানুষজন যাতে রাস্তায় উঠতে না পারে সে দিকেও কঠোর নজরদারী রাখা হচ্ছে।
এদিকে ঢাকা-আরিচা মহাসড়ক ভেদ করে যাতে কোন যানবাহন কিংবা মানুষজন দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলাগুলো যেতে না পারে সেজন্য পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল কার্যত বন্ধ রাখা হয়েছে। ফলে পাটুরিয়া ঘাট নিরব।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর