× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৪ জুন ২০২০, বৃহস্পতিবার

নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল উমরের

খেলা

স্পোর্টস ডেস্ক | ২২ মে ২০২০, শুক্রবার, ১২:১০

৩ বছরের নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করেছেন পাকিস্তানি ক্রিকেটার উমর আকমল। জুয়াড়ির প্রস্তাব গোপন করায় সম্প্রতি পাকিস্তান ক্রিকেট বোর্ডের ডিসিপ্লিনারি ইউনিট এ শাস্তি দেয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান উমরকে। তার আপিলের কপি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে পিসিবির ক্রিকেট পরিচালনা বোর্ড। উমরের কেসের শুনানির জন্য একটি স্বাধীন বিচারক প্যানেল গঠন করা হবে।
এ ব্যাপারে প্রধানমন্ত্রীর আইনসভা পরামর্শক আইনি দলকে নিয়োগ দিয়েছেন উমর আকমল। গত ফেব্রুয়ারিতে পাকিস্তান সুপার লীগ (পিএসএল) শুরু হওয়ার আগমুহূর্তে তাকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করে পিসিবি। পরে এন্টি-করাপশন আইনের ২.৪.৪ ধারা ভাঙার দায়ে দুটি অভিযোগ তোলা হয় উমরের বিরুদ্ধে। দুটি অভিযোগেই দোষী সাব্যস্ত হন তিনি।
পিসিবি’র শৃঙ্খলা প্যানেলের চেয়ারম্যান বিচারক ফজল-মিরান চৌহান ৩ বছরের জন্য নিষিদ্ধ করে উমরকে।
পাকিস্তানের ক্রিকেট প্রজন্মের অন্যতম প্রতিভাধর ব্যাটসম্যান হলেও ক্যারিয়ারজুড়ে নানা বিতর্কিত ঘটনার জন্ম দিয়েছেন উমর। শৃঙ্খলাজনিত কারণে এর আগেও বেশ কয়েকবার শাস্তি ভোগ করেছেন তিনি। দেশের হয়ে ১৬ টেস্ট, ১২১ ওয়ানডে ও ৮৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন উমর আকমল। ২৯ বছর বয়সী এ ক্রিকেটার গত বছরের অক্টোবরে সবশেষ জাতীয় দলের হয়ে খেলেন। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি তখন। এরপর আবার বাদ পড়েন দল থেকে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর