× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৩১ মে ২০২০, রবিবার

কাপাসিয়ায় নতুন করে আরো তিনজন করোনায় আক্রান্ত

বাংলারজমিন

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি | ২২ মে ২০২০, শুক্রবার, ১:২৮

কাপাসিয়ায় নতুন করে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন স্টাফের স্বামীসহ আরও তিনজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে কাপাসিয়ায় ৮৩জন করোনা ভাইরাসে আক্রান্ত হলো। সুস্থ হয়ে বাড়ি ফিরছেন ৬৯ জন, একজনের মৃত্যুর পর করোনো সনাক্ত হয়েছিল।

কাপাসিয়া উপজেলা নির্বাহি অফিসার মোসা: ইসমত আরা জানান, ১০এপ্রিল থেকে ১৭এপ্রিল পর্যন্ত কাপাসিয়ায় ৭০জনের শরীরে করোনা শনাক্ত হয়। তাদের তিনজনকে কুর্মিটোলা ও মুগদা হাসপাতালে চিকিৎসা করা হয়। অন্যদের কাপাসিয়ার আইসোলেশন সেন্টার সৈয়দা জোহরা তাজউদ্দীন নার্সিং কলেজ এবং রায়েদ পল্লী কমিউনিটি হাসপাতালে ও বাড়িতে চিকিৎসা করে ৬৯ জনই সুস্থ হয়েছে বাড়ি ফিরছেন। একজনের মৃত্যুর পর করোনা শনাক্ত হয়।
গত ৯তারিখ থেকে আজ পর্যন্ত আবারও ১৩জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। আজও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন স্টাফের স্বামী, একজন রিকশা চালক ও একজন বৃদ্ধ মহিলা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৃদ্ধ মহিলাকে চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করছি অন্যান্য আক্রান্তদের নিজস্ব বাড়িতে রেখে উপজেলা প্রশাসন উপজেলা স্বাস্থ্য বিভাগ যৌথভাবে তদারকি ও চিকিৎসার ব্যবস্থা করছে।
তাদের বাড়ির এবং আশপাশের বাড়ি লকডাউন করাসহ সংশ্লিষ্ট সকলদের হুম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এনিয়ে কাপাসিয়ায় মোট শনাক্ত ৮৩জন, সুস্থ ৬৯ জন, মৃত ১জন।
তিনি আরো জানান, আমাদের মাননীয় সংসদ সদস্য তাজউদ্দীন কন্যা জনাব সিমিন হোসেন রিমি সার্বিক নির্দেশনায় নিজস্ব উদ্যোগে করোনা শনাক্তদের চিকিৎসার জন্য সৈয়দা জোহরা তাজউদ্দীন নার্সিং কলেজ ও রায়েদ মডিউল কমিউনিটি সেন্টারকে আইসোলেশন সেন্টার ঘোষণা করে চিকিৎসা দেওয়া হয়। দুটি সেন্টার প্রায় ১শতজনকে চিকিৎসা দেওয়া সম্ভব হবে। তিনি আরো জানান করোনা ভাইরাস শনাক্তদের চিকিৎসা, ঔষধ, খাদ্য, রোগীদের সাথে কথা বলা ও তাদেরকে উন্নত চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করা সবই উপজেলা প্রশাসনের পাশাপাশি আমাদের মাননীয় সংসদ সদস্য নিজস্ব অর্থে বহন করছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর