× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৩ জুন ২০২০, বুধবার
কলকাতা কথকতা

আকাশপথে আম্ফান বিধ্বস্ত বাংলা দেখে মোদীর এক হাজার কোটি টাকার সাহায্য ঘোষণা

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা | ২২ মে ২০২০, শুক্রবার, ২:৩৩

দু ঘন্টা আকাশ থেকে আম্ফান বিধ্বস্ত দক্ষিণ ও উত্তর চব্বিশ পরগনা দেখে এবং বসিরহাটে একঘন্টার প্রশাসনিক বৈঠক শেষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অবিলম্বে মমতা সরকারকে একহাজার কোটি টাকার আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করলেন। দিল্লি থেকে এয়ার ইন্ডিয়ার বিমানে দমদমে নেমে হেলিকপটারে করে আম্ফান কবলিত দক্ষিণ ও উত্তর চব্বিশ পরগনা পরিদর্শন করেন আকাশপথে। তাঁর সঙ্গে হেলিকপটারে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ও রাজ্যপাল জগদীপ ধানকার। অন্য একটি হেলিকপটারে ছিলেন চার কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়, ধর্মেন্দ্র প্রধান, দেবশ্রী চৌধুরী এবং প্রকাশ সারেঙ্গা। ছিলেন কেন্দ্র ও রাজ্যের অফিসাররা। আকাশ থেকে আম্ফানের ক্ষয় ক্ষতি দেখে মোদির প্রথম প্রতিক্রিয়া, ভিডিওতে যা দেখা গিয়েছিলো তার থেকেও ভয়ঙ্কর অবস্থা। মুখ্যমন্ত্রী তাঁকে অবস্থার বিবরণ জানান। ক্ষতির পরিমাণ যে কয়েক হাজার কোটি টাকা তাও জানান।
নতুন করে রাস্তা নির্মাণের অসম্ভব ব্যায় এর কথাও তিনি জানান। দুপুরে বসিরহাটে কর্মতীর্থ ভবনে তিনি প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক করেন। সেখানেই তিনি অবিলম্বে একহাজার কোটি টাকার সাহায্য মঞ্জুর করেন। অ্যাডভান্স হিসেব টাকাটা এখনই রাজ্যের হাতে তুলে দেওয়ার নির্দেশ দেন। প্রশাসনিক বৈঠকের শেষে মোদি ওড়িশা উড়ে যান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর