× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৪ জুন ২০২০, বৃহস্পতিবার

চলতি সপ্তাহেই আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের ঘোষণা!

খেলা

স্পোর্টস ডেস্ক | ২২ মে ২০২০, শুক্রবার, ৩:২৩

করোনার কারণে শেষ পর্যন্ত স্থগিত হতে যাচ্ছে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী সপ্তাহেই আসতে পারে অফিসিয়াল ঘোষণা। এমনটাই বলছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া। ১৮ই অক্টোবর থেকে ১৫ই নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা চার-ছক্কার এই আসর।

আসছে সপ্তাহে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) সঙ্গে এক টেলিকনফারেন্সে অংশ নেবে ক্রিকেট বোর্ডগুলো। এরপরই নেয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত। করোনা ভাইরাসের কারণে অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক বর্ডার বন্ধ থাকবে সেপ্টেম্বরের মাঝামাঝি পর্যন্ত। আর যারা দেশটিতে প্রবেশ করবেন, তাদের থাকতে হবে দুই সপ্তাহের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে। সামগ্রিক দিক বিবেচনায় ১৬ দলের এই টুর্নামেন্ট আয়োজনের পরিবেশ ক্রিকেটে অস্ট্রেলিয়ার অনুকূলে নয় বলে মনে করেন বিশেষজ্ঞরা।

রিপোর্ট অনুযায়ী, সেই টেলিকনফারেন্সে বিকল্প হিসেবে ২০২১ সালের ফেব্রুয়ারি/মার্চে আয়োজনের প্রস্তাব করা হতে পারে।

অথবা আয়োজক বদলাবদলি হবে। অর্থাৎ আগামী বছর ভারতে যে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা সেটি আয়োজন করবে অস্ট্রেলিয়া আর ২০২২ সালে আয়োজক হবে ভারত। অথবা ২০২১ সালের আয়োজক যথারীতি ভারতই থাকবে। সেক্ষেত্রে ২০২০ বিশ্বকাপটি দু বছর পিছিয়ে ২০২২ সালে অস্ট্রেলিয়াতে হবে।

প্রশ্ন উঠেছে আইপিএলের কারণে বিশ্বকাপ পিছিয়ে দেয়া হচ্ছে। তবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) কোষাধ্যক্ষ অরুণ সিং দুমাল সংবাদসংস্থা রয়টার্সকে বলেন, ‘বিসিসিআই কেন টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের পরামর্শ দেবে? অস্ট্রেলিয়ার সরকার যদি ঘোষণা দেয় যে টুর্নামেন্ট হবে আর ক্রিকেট অস্ট্রেলিয়া টুর্নামেন্ট আয়োজনের ব্যাপারে আত্মবিশ্বাসী হয় তাহলে সেটা তাদের সিদ্ধান্ত। বিসিসিআিই এ ব্যাপারে কোনো মন্তব্য করতে যাবে না।’

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর