× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৩০ মে ২০২০, শনিবার

নোয়াখালীতে আরো ৪১ জনের করোনা শনাক্ত, জেলা সিভিল সার্জন অফিস লকডাউন ঘোষণা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, নোয়াখালী থেকে | ২২ মে ২০২০, শুক্রবার, ৫:২০

নোখালী জেলা প্রশাসকের  কার্যালয়ের ১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিভিল সার্জন কার্যালয়ের ৬ কর্মচারীসহ নতুন করে আরো ৪১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ ঘটনায় নোয়াখালী সিভিল সার্জন অফিস লকডাউন ঘোষণা করা হয়েছে। এনিয়ে জেলায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা ২৭৫ জন। শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছেন নোয়াখালী সিভিল সার্জন ডা. মো মোমিনুর রহমান। তিনি বলেন, গত ২০ ও ২১শে মে তাদের শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজে ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) করোনা ল্যবে পাঠানো হয়। পরে ২০ মে রাতে তাদের রিপোর্টে করোনা পজিটিভ আসে। আক্রান্তদের মধ্যে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং সিভিল সার্জন অফিসের ৬ কর্মচারিসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ রয়েছেন। তাদের মধ্যে ১৯ জনকে মাইজদী শহীদ ভুলু স্টেডিয়ামে স্থাপিত অস্থায়ী করোনা ভাইরাস হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে।
২২৪ জন নিজ নিজ বাড়ীতে চিকিৎসা সেবা নিচ্ছেন। বয়স্ক ১ ব্যক্তিকে ঢাকায় চিকিৎসা জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়াও ২৭ জন সুস্থ হয়ে বাড়ী ফিরে গেছেন । করোনা আক্রান্ত হয়ে ৪ জনের মৃত্যুর বিষয়ে তিনি বলেন, শনাক্ত হওয়া প্রায় সবাই জ্বর ও কাশিতে ভুগছিল। এমন খবরের ভিত্তিতে তাদের বাড়ীতে স্বাস্থ্য কর্মী পাঠিয়ে নমুনা সংগ্রহ করা হয়েছিল। সে নমুনায় তাদের করোনা পজিটিভ আসে। জেলায় মোট ২৭৫ জন করোনা আক্রান্তের কথা উল্লেখ করে তিনি বলেন, উপজেলা ভিত্তিক বেগমগঞ্জে উপজেলায় সর্বোচ্চ ১৩৬ জন, সদরে ৩৭ জন, চাটখিলে ২১ জন, সোনাইমুড়ীতে ১৫ জন , কবিরহাটে ৩৭ জন, কোম্পানীগঞ্জে ৭ জন, সেনবাগে ৭ জন, হাতিয়া ৬ জন ও সুবর্ণচরে ৮ জন রয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর