× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৩১ মে ২০২০, রবিবার

নারায়ণগঞ্জের কর্মহীন মানুষের পাশে নাসিক কাউন্সিলর মতি

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে | ২২ মে ২০২০, শুক্রবার, ৫:২১

চলমান করোনভাইরাস পরিস্থিতে দেশের অনান্য অঞ্চলের মতো নারায়ণগঞ্জেও কর্মহীন হয়ে পরেছে মানুষ। এমন পরিস্থিতিতে অসহায় এই সব কর্মহীন মানুষের পাশে দাড়িয়ে মানবিকতার দৃষ্টান্ত সৃষ্টি করেছেন নাসিক প্যানেল মেয়র-২ ও ৬নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মতিউর রহমান মতি। দিন নেই রাত নেই যখনই খবর পাচ্ছেন তখনই মানুষের ঘরে ঘরে খাবার পৌছে দিচ্ছেন তিনি। কখনো নিজে হাতে কখনো আবার নিজস্ব লোক দিয়ে। এ পর্যন্ত নিজের ব্যক্তিগত অর্থায়নে ওয়ার্ডের ৭ হাজার ৩০০ পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন তিনি। এছাড়া আলাদাভাবে ওয়ার্ডের সকল মসজিদের ইমাম, মোয়াজ্জিন, খাদেম, সকল শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষিকা ও স্টাফদের খাদ্য সমাগ্রী দিয়েছেন। শুধু তাই নয়, ৩ দিন ব্যাপি অসহায় মানুষের মধ্যে  বিনামূল্যে সবজিও বিতরণ করেছেন তিনি। এছাড়া করোনায় আক্রান্ত একটি পরিবারকে ১৪দিন হোম কোয়ারেন্টিনে রেখে খাবার সরবরাহ করেছেন।
হ্যান্ডবিল, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজেশন বিতরণের মধ্য দিয়ে করোনা পরিস্থিতির শুরুর দিক থেকেই মানুষকে সাহায্য করার তার এই চেষ্টা।
এ বিষয়ে নাসিক প্যানেল মেয়র ও সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের সভাপতি মতিউর রহমান মতি জানান, আমার ব্যক্তিগত উদ্যোগ ছাড়াও সিটি করপোরেশনের মাধ্যমে সরকারি ১৬ হাজার ৯৩৩ কেজি চাল, ৬৪৩ কেজি ডাল, ১ হাজার ১০০ কেজি আলু, ৪০টি শিশু খাদ্য, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের কাছ থেকে ১০০০ প্যাকেট, জেলা প্রশাসকের কাছ থেকে ২০০ প্যাকেট, সাতঘোড়া সিমেন্ট ফ্যাক্টরীর কাছ থেকে ৫০০ প্যাকেট ও ওরিয়ন গ্রুপের কাছ থেকে ১০০ প্যাকেট খাদ্য সামগ্রী পেয়েছি। যা ধারাবাহিকভাবে বিতরণ করেছি। তিনি বলেন, আসলে মানুষ হিসেবে আমাদের সবারই উচিৎ দুর্যোগময় মুহুর্তে সাধ্যমতো অসহায় মানুষদের পাশে দাঁড়ানো। তাই আমি  চেষ্টা করে যাচ্ছি আমার সাধ্যমত অসহায় মানুষকে সহায়তা করার জন্য। যতদিন এই মহামারী নিয়ন্ত্রণে না আসবে ততদিন আমার এই কার্যক্রম অব্যাহত থাকবে। তিনি তার ওয়ার্ডের মানুষকে বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার অনুরোধ জানিয়ে বলেন, ঘরে থেকে আপনি বাঁচুন ও আপনার পরিবারকে বাঁচান। এবং আপনার প্রতিবেশীকে বাঁচতে সহযোগিতা করুন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর