× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৩০ মে ২০২০, শনিবার

কেন্দুয়া ও আটপাড়ায় ৫ হাজার পরিবারকে ঈদ উপহার দিলেন অসীম কুমার উকিল এমপি

বাংলারজমিন

কেন্দুয়া ( নেত্রকোনা) প্রতিনিধি | ২২ মে ২০২০, শুক্রবার, ১১:০৮

আসন্ন ঈদুল ফেতরকে সামনে রেখে ও করোনার সংকট মোকাবেলায় নির্বাচনী এলাকায় ৫ হাজার কর্মহীন ও দুস্থ পরিবারকে ঈদ উপহার দিয়েছন নেত্রকোণা -৩ ( কেন্দুয়া-আটপাড়া) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল। গত কয়েকদিন ধরে কেন্দুয়া পৌরসভাসহ দুই উপজেলার ২০টি ইউনিয়নে ৫ হাজার পরিবারের মাঝে এসব ঈদ উপহার বিতরণ করছেন দলীয় নেতাকর্মীরা। ঈদ উপহারের মাঝে রয়েছে  শাড়ি-লুঙ্গি ও সেমাই-চিনি।
জানা যায়, বৈশ্বিক দুর্যোগ করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কেন্দুয়া-আটপাড়া উপজেলার দুস্থ ও কর্মহীন মানুষগুলো বর্তমানে অসহায়। সরকারের পাশাপাশি এই অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন নেত্রকোণা -৩ ( কেন্দুয়া-আটপাড়া) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল ও তার সহধর্মিণী বাংলাদেশ যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল।

দেশে বৈশ্বিক করোনার দুর্যোগ শুরু হওয়ার গত ৩০ মার্চ রাতে এমপি অসীম -অপু উকিল দম্পতি চলে যান তাঁর নির্বাচনী এলাকা কেন্দুয়া ও আটপাড়ায়। তিনি আজও অবধি অবস্থান করে স্থানীয় প্রশাসন ও নেতাকর্মীদের মনে সাহস ও প্রেরণা জোগাচ্ছেন। সরকারি ত্রাণের পাশাপাশি তিনি দফায় দফায় ব্যক্তিগত সহায়তা পৌঁছে দিচ্ছেন দুস্থ, কর্মহীন ও নিন্ম আয়ের মানুষের মাঝে।

চলমান করোনার সংকটময় সময়ে কৃষকের বোরো ফসল ঘরে তুলার জন্য জীবনের ঝুঁকি তারা স্বামী-স্ত্রী হাওড়ের পর হাওড়ে ছুটে ছলেছেন। কৃষকের ধানকাটার জন্যে বেশ কয়েকটি আধুনিক কৃষি যন্ত্রপাতির ব্যবস্থা করেছেন। জেলায় করোনার হটস্পট কেন্দুয়ায় বলাচলে। ইউএনও, ওসি,নার্স ও ৮ পুলিশ সদস্যসহ কেন্দুয়া উপজেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩২ ড়জন। এমন পরিস্থিতিতে মাঠে থেকে ত্রাণ কার্যক্রম পরিচালনা, সরকারি কর্মকর্তা ও হাসপাতালের চিকিৎসক-স্বাস্থ্যকর্মীসহ দলীয় নেতাকর্মীদের দিক-নিদের্শনা দিয়ে যাচ্ছেন। তার ব্যক্তিগত তহবিল থেকে কয়েক দফায়
প্রায়  ১০ হাজার পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করেছে উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন নেতৃবৃন্দ ।
তারই ধারাবাহিকতা ঈদ উপলক্ষে দুই উপজেলায় ৫ দুস্থ ও কর্মহীন পরিবারকে শাড়ি-লুঙ্গি ও সেমাই-চিনি বিতরণ করছেন
অসীম কুমার উকিলের পক্ষে উপজেলা- ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। বৃহস্পতিবার কেন্দুয়া পৌরসভায় এমপির ঈদ উপহার বিতরণ করা হয়। এসময় দুস্থ ও কর্মহীন মানুষের হাতে ঈদ উপহার তুলে দেন কেন্দুয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আসাদুল হক ভূইঁয়া। এসময় পৌর আওয়ামী লীগের সভাপতি কামরুল হাসান ভূইঁয়া, সাধারন সম্পাদক মাজহারুল ইসলাম জুয়েলসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অসীম কুমার উকিল এমপি সহর্ধমীনি ও বাংলাদেশ যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল জানান,করোনার এই মহা দুর্যোগে     শুরু থেকে জনগণে পাশে থেকে সহায়তা করে যাচ্ছি। এপর্যন্ত আমরা ব্যক্তিগত ভাবে প্রায় ১৫ হাজার মানুষকে খাদ্যসামগ্রী এবং ঈদ উপলক্ষে ৫ হাজার দুস্থ মানুষের মাঝে শাড়ি-লুঙ্গি ও সেমাই-চিনি পৌছে দিচ্ছেন দলীয় নেতাকর্মীরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর